সাংবাদিক শিমুল হত্যা: ফুটেজ দেখে ২ জন গ্রেপ্তার

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় গুলিতে সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল নিহতের ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।
শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, ভিডিও ফুটেজ ও তদন্তে পাওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে ওই দুইজনকে শাহজাদপুর পৌর এলাকার বিসিক বাস টার্মিনাল থেকে আটক করা হয়।
এরা হলেন- শাহজাদপুর পৌর এলাকার বারাবিল গ্রামের মৃত আব্দুল মতিন প্রমানিকের ছেলে নজরুল ইসলাম (৪৫) এবং জান্নাতপুর গ্রামের হাজী জিন্দার আলীর ছেলে হযরত আলী (৪৮)। এ নিয়ে এ মামলায় শহাজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুসহ মোট ১১ জনকে গ্রেপ্তার করা হলো।
পরিদর্শক মনিরুল বলেন, এ দুজন ঢাকায় পালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। আটকের পর তাদের শাহজাদপুর আমলী আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
গত ২ ফেব্রুয়ারি দুপুরে শাহজাদপুরে আওয়ামী লীগ-সমর্থিত মেয়র হালিমুল হক মিরু ও শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদের সমর্থকদের সংঘর্ষের সময় শটগানের গুলিতে সাংবাদিক শিমুল আহত হন। পরের দিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে আসামি করে মামলা করেছেন।- বিডিনিউজ