সাংসদ আয়েনের নামে চাঁদাবাজির অভিযোগ || ফেসবুক আইডি হ্যাক ও মুঠোফোন নম্বর ক্লোন

আপডেট: জুলাই ১০, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিনের নামে বিভিন্ন মহলে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। সম্প্রতি আয়েন উদ্দিনের ফেসবুক আইডি হ্যাক ও মুঠোফোন নম্বর ক্লোন করে সংঘবদ্ধ প্রতারক চক্র এ কা- ঘটায়। গত শনিবার দিবাগত রাতে আয়েন উদ্দিন তার ফেসবুক আইডি (গফ অুববহ টফফরহ গচ) থেকে এনিয়ে স্ট্যাটাস দেন। এরপর বিষয়টি জানাজানি হয়।
ওই স্ট্যাটাসে তিনি লিখেন, ‘আমার আইডি অনেকদিন আগেই হ্যাক করা হয়েছে। এই আইডি হতে যাদেরকে বিরক্তিকর ম্যাসেজ, গালিগালাজ দেয়া হয়েছে বা হচ্ছে- তা আমার না। আমার কাছে যে অভিযোগ আসছে, তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।’ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পরে গতকাল রোববার বিষয়টি আইন-শৃখলা বাহিনীকে জানিয়েছেন আয়েন উদ্দিন। এনিয়ে আইনত ব্যবস্থা নিচ্ছে আইন-শৃংখলা বাহিনী।
আয়েন উদ্দিনের ব্যক্তিগত সহকারী ইকবাল হোসেন দাবি করেন, সাংসদের মুঠোফোন নম্বর ক্লোন এবং ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেজ পাঠিয়ে চাঁদাবাজি করা হয়েছে। সাংসদের পরিবারের সদস্য, আওয়ামী লীগের নেতাকর্মী, ব্যবসায়ীসহ অন্ততঃ ৪০ জনের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করেছে চক্রটি।
আয়েন উদ্দিন সাংবাদিকদের বলেন, বেশ কিছুদিন আগে তার মুঠোফোন চুরি হয়ে যায়। পরে মুঠোফোন  নম্বরও ক্লোন করে ওই প্রতারক চক্র। এরপর হ্যাক হয় ফেসবুক আইডি। সম্প্রতি ফেসবুক আইডি ও মুঠোফোন থেকে বিভিন্ন মহলে ম্যাসেজ পাঠিয়ে এমনকি ফোন করে চাঁদা দাবি করে প্রতারক চক্র। চাঁদা দিতে অস্বীকৃতি জানানোয় অশালীন আচরণ করা হয়। বিষয়টি অনেকেই তার সঙ্গে যোগাযোগ করেন। এনিয়ে বিব্রত তিনি।
যোগাযোগ করা হলে রাজশাহী জেলা পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভুইয়া জানান, বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। খুব শিগগিরই এ চক্রের সদস্যদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ