সাংসদ আয়েনের মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ

আপডেট: মে ৩, ২০১৭, ১:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিনের মা মফিজান বেগম মারা গেছেন (ইন্না…রাজিউন)। ৮০ বছর বয়সে গত সোমবার দুপুর একটায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
সাংসদ আয়েন উদ্দিনের ব্যক্তিগত সহকারী ইকবাল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বার্ধক্যজনিত কারণে বেশকিছু দিন ধরেই অসুস্থ ছিলেন মফিজান বেগম। গত রোববার তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে রামেক হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। এরপর গত সোমবার দুপুরে তিনি মারা যান।
মফিজান বেগমের স্বামীর নাম হবিবুর রহমান। চার ছেলে ও দুই মেয়ের মধ্যে সাংসদ আয়েন সবার ছোট। মৃত্যুকালে মফিজান বেগম স্বামী, সন্তান ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন। সোমবার বাদ মাগরিব মোহনপুর উপজেলার মহিষকুণ্ডি গ্রামে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।
বিভিন্ন মহলের শোক : সাংসদ আয়েনের মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে সাংসদ আয়েনের মায়ের মৃত্যুতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-১ আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৪ আসনের সাংসদ এনামুল হক এবং জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার গভীর শোকপ্রকাশ করেছেন।
এছাড়া মফিজান বেগমের মৃত্যুতে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন ও সাধারণ সম্পাদক জেডু সরকার শোকপ্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
রাসিকের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র : সাংসদ আয়েন উদ্দিনের মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র সরিফুল ইসলাম বাবু। গতকাল মঙ্গলবার তিনি এক শোকবার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়া তিনি মরহুমাকে বেহেশতবাসী হওয়ার জন্য আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করেন।
রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয় ১৯৯২-৯৩ ব্যাচের প্রাক্তন ছাত্র : সাংসদ আয়েন উদ্দিনের মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়ের ১৯৯২-৯৩ ব্যাচের প্রাক্তন ছাত্রবৃন্দ। গতকাল মঙ্গলবার ১৯৯২-৯৩ ব্যাচের ছাত্রদের পক্ষে পংকজ দে এক শোকবার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়া নেতৃবৃন্দ কালবৈশাখি ঝড়ে নগরীর দরগাপাড়া ঘাটে নৌকা ডুবিতে পাঁচজনের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।
মেট্রোপলিটন প্রেসক্লাব : সাংসদ আয়েন উদ্দিনের মায়ের মৃত্যুতে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। মঙ্গলবার এক শোকবার্তায় ক্লাবের সভাপতি মোমিনুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলামসহ সকল সদস্যবৃন্দ শোক ও দুঃখ প্রকাশ করেন। শোকবার্তায় মরহুমার মফিজান বেগমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমাবেদনা জানান।