সাংসদ ওমর ফারুক চৌধুরী ।। নারীর ক্ষমতায়নে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে

আপডেট: ডিসেম্বর ১৩, ২০১৬, ১২:০৭ পূর্বাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি



রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, সোনার বাংলাদেশ গড়তে সোনার মানুষের প্রয়োজন। ভাগ্যের পরিবর্তন ঘটাতে হলে সক্ষমতা অর্জন করতে হবে। নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।
গতকাল সোমবার সকাল ১০টায় গোদাগাড়ী উপজেলা পরিষদ হলরুমে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তার বিকাশ সাধন প্রকল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বিভিন্ন কর্মমুখী প্রশিক্ষণ দিয়ে নারীদের প্রস্তুত করে তোলা হচ্ছে। প্রশিক্ষণ গ্রহণ করে বাড়িতে বসে থাকলে হবে না তা কাজে লাগিয়ে নারীদের স্বাবলম্বী হতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে নারীদেরকেও এগিয়ে যেতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ নেওয়াজের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব এবং প্রকল্প পরিচালক আনোয়ারা বেগম, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী সদস্য অ্যাডভোকেট আবিদা আঞ্জুম মিতা, গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসহাক আলী বিশ্বাস, কাঁকনহাট পৌরসভার মেয়র আবদুল মজিদ, গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, গোদাগাড়ী পৌর আওয়ামী লীগ সভাপতি অয়েজুদ্দিন বিশ্বাস, উপজেলা সভাপতি বদিউজ্জামান, সাধারণ সম্পাদক আবদুর রশিদ।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় মহিলা সংস্থার অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তার বিকাশ সাধন প্রকল্পের আওতায় গোদাগাড়ী পৌর এলাকার ৩শ জন নারী রান্নাবান্না, মাশরুম চাষ, বিউটিফিকেশন, ফ্যাশান ডিজাইন, বিজনেস ম্যানেজমেন্টের ওপর প্রশিক্ষণ গ্রহণ করে। এ প্রকল্পের আওতায় দেশের ২৯টি উপজেলায় নারীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এর মধ্যে রাজশাহী বিভাগের গোদাগাড়ী উপজেলা ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় প্রকল্পের কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ