সাংস্কৃতিক ঐতিহ্য ধরে রাখছে চলচ্চিত্র উৎসব : রেনী

আপডেট: জানুয়ারি ২৫, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



১০ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব প্রদর্শনী অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সমাজসেবী শাহীন আক্তার রেনী বলেছেন, রাজশাহীর চলচ্চিত্র উৎসব প্রদর্শনী সাংস্কৃতিক ঐতিহ্য ধরে রাখছে। স্কুলের ছেলেমেয়েরা চলচ্চিত্রে সুনাম অর্জন ও অবদান রাখতে পারে। এজন্য শিশুদের সৃজনশীল ও সাংস্কৃতিক মনোভাব গড়তে হবে। প্রধানমন্ত্রী তরুণ ও শিশুদের সাংস্কৃতিক বিষয়ে মননশীল হওয়ার উৎসাহ দিয়েছেন। যাতে চলচ্চিত্রের প্রদর্শনী দেখে শিশুরা লেখাপড়ায় উৎসাহী হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নগরীর লালন মঞ্চে অনুষ্ঠানের উদ্ধোধন ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রেনী বলেন, শিশুদের চলচ্চিত্র উৎসব প্রদর্শনে রাজশাহীর মানুষ গর্বিত। চলচ্চিত্রের ভাল দিকগুলো শিশুদের বুদ্ধির বিকাশ ঘটাতে সহায়তা করে। দেশের উন্নয়নের জন্য সরকার সব সেক্টরের উন্নতি করেছেন। ফলে দেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের ধারাবাহিকতায়।
অনুষ্ঠানে শিশু চলচ্চিত্র উৎসবের উৎসব পরিচালক ডা. এফএমএ জাহিদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, নগর আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ।
চলচ্চিত্র উৎসবে পরপর তিনটি চলচ্চিত্র দেখানো হয়। চলচ্চিত্রগুলোর মধ্যে দিরাজ জিদানের পরিচালনায় ‘স্কুল ব্যাগ’, হাবিব তন্ময়ের পরিচালনায় ‘ব্ল্যাক বোর্ড’ ও রিজওয়ান হোসেনের পরিচালনায় ‘দি বস’ চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ