সাইনবোর্ড টাঙিয়ে জমি দখল

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৭, ১:০১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বাগমারার তাহেরপুরে দক্ষলকৃত জমিতে সাইনবোর্ড-সোনার দেশ

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরে ভাবনপুরে সাইনবোর্ড টাঙিয়ে এক ব্যবসায়ীর নয় শতক জমি দখলের অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাহেরপুর পৌরসভার প্যানেল মেয়র বাবুল খাঁ তার সহযোগীদের নিয়ে গিয়ে নিজের নামে সাইনবোর্ড দিয়ে জমিটি দখল করে বলে অভিযোগ করেছেন জমির মালিক ব্যবসায়ী আব্দুস সালাম ম-ল।
এ ঘটনার পর আব্দুস সালাম তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পাওয়ার পর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই রুবেল হোসেন সরজমিনে গিয়ে তদন্ত করে বিষয়টির সত্যতা পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।
তিনি জানান, ১৯৯৩ সালে তিনি অনিলা বালা মানির কাছ থেকে জমিটি কেনার পর ভোগদখল করে আসছেন। সম্প্রতি বাবুল খাঁ জাল দলিল তৈরি করে ওই জমিটি নিজের বলে দাবি করেন। একইসঙ্গে ভুয়া তথ্য দিয়ে জমিটি নিজের নামে খারিজ করার জন্য বাগমারা ভূমি অফিসে আবেদন করেন। বিষয়টি নিয়ে রাজশাহীর আদালতে মামলা দায়ের করা হয়। ওই মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত আদালত ওই জমির উপর ১৪৪ ধারা জারি করে সকল কার্যক্রম স্থগিতের আদেশ দেয়। মামলা নং- ৩৩/২০১৭। আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক ওই জমির উপর সাইনবোর্ড টাঙিয়ে দখল করে নেন বলে জানান তিনি।
আব্দুস সালাম আরও বলেন, সন্ত্রাসী কর্মকা-ের একাধিক মামলার আসামি বাবুল খাঁ ক্ষমতাসীন আওয়ামী লীগের নাম ভাঙিয়ে নানা অপকর্ম করে আসছে। তার সন্ত্রাসী কর্মকা-ে এলাকার মানুষ অতিষ্ঠ বলে দাবি করেন তিনি।
এদিকে অভিযোগের ব্যাপারে প্যানেল মেয়ন বাবুল খাঁর মুঠোফোনে বেশ কয়েক দফা যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে। তবে তাকে ফোনে পাওয়া যাই নি। একারণে তার বক্তব্য কী- সে সম্পর্কে জানা যায় নি।
তবে তাহেরপুর পুলিশ তদস্ত কেন্দ্রের এসআই রুবেল হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর সরজমিনে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কাগজপত্র যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ