সাকিব, মুস্তাফিজ, মিরাজের দিকে তাকিয়ে তামিম

আপডেট: আগস্ট ২৬, ২০১৭, ১:২৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ইংল্যান্ডের বিপক্ষে বল হাতে জ্বলে উঠেছিলেন মেহেদী হাসান মিরাজ। দারুণ সঙ্গ পেয়েছিলেন সাকিব আল হাসানের কাছ থেকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো করতে তাদের সঙ্গে মুস্তাফিজুর রহমানেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে মনে করছেন তামিম ইকবাল।
বৃষ্টির বাধায় শুক্রবার অনুশীলন করতে পারেনি বাংলাদেশ। হোটেলে ফিরে যাওয়ার আগে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন তামিম। সহ-অধিনায়ক বলছিলেন স্টিভেন স্মিথদের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে।
“আমার মনে হয় ২-০ ব্যবধানে জিততে হলে আগে ছোটো ছোটো ব্যাপারগুলো ঠিকভাবে করতে হবে। ২-০ বলে দিব আর হয়ে যাবে তা না। যে দলই জিতুক, আমি সব সময়ই বলছি প্রতিটি সেশন, প্রতিটি বল লড়াই করতে হবে। সব সময়ই একটা কথা বলে আসছি, মাঠে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। যে দল মাঠে ভালোভাবে বাস্তবায়ন করতে পারবে, ওদের জেতার সম্ভাবনা বেশি থাকবে।”
বাংলাদেশের বোলারদের পরিকল্পনা পুরোপুরি বাস্তবায়নের সামর্থ্যে আস্থা রেখে নিজেদের খুব ভালো সম্ভাবনা দেখেন তামিম। “মিরাজ, মুস্তাফিজ দুই জনই খুব ভালো বোলার। ওরা খুব ভালো বোলিং করেছে কোনো সন্দেহ নেই। আমাদের যদি এগিয়ে থাকতে হয় তাহলে তাদের খুব ভালো বল করতে হবে। বিশেষ করে সাকিব, মুস্তাফিজ, মিরাজের। ওরাই আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার। ওরা যদি ভালো পারফরম করতে পারে তাহলে অবশ্যই আমরা এগিয়ে থাকতে পারবো।” শুধু বোলারদের ভালো করলেই হবে না, ব্যাটসম্যানদেরও খেলতে হবে নিজেদের সামর্থ্যের সবটা দিয়ে। তামিম মনে করেন, ম্যাচ জিততে হলে আগে জিততে হবে ধৈর্যের পরীক্ষায়। “আমরা দল হিসেবে চেষ্টা করবো যেন দুটি টেস্টই জিতি। ২৭ তারিখ যখন মাঠে নামবো, আমরা চিন্তাই করবো যে জেতার জন্য নামছি। তবে সবারই মনে রাখা উচিত, ৫ দিনের খেলা ১ ঘণ্টায় শেষ হয়ে যায় না। পাঁচ দিনের ম্যাচ পাঁচ দিনই খেলতে হয়। প্রতিটি মিনিট করে খেলে গিয়ে একটা ফল আসে।” প্রথম বল থেকে সেই ধৈর্য দেখাতে প্রস্তুত তামিম। আক্রমণাত্মক বাঁহাতি ব্যাটসম্যানের বিশ্বাস, পুরো দলও খেলবে সেভাবেই।-বিডিনিউজ