সাদ রিজভীর মুক্তির দাবিতে রণক্ষেত্র লাহোর, ৩ পুলিশ নিহত

আপডেট: অক্টোবর ২৩, ২০২১, ৮:১৭ অপরাহ্ণ

রণক্ষেত্র লাহোর

সোনার দেশ ডেস্ক:


পাকিস্তানের ডানপন্থি রাজনৈতিক দল তেহেরিক-ই-লাব্বাইক (টিএলপি) সদস্যদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৩ পুলিশ সদস্য নিহত হয়েছেন। উভয়পক্ষের অনেকেই আহত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন।

দলীয় শীর্ষ নেতা প্রধান নেতা সাদ রিজভীর মুক্তির দাবিতে শুক্রবার লাহোরের পূর্বাঞ্চলীয় শহরে টিএলপির ডাকে বিক্ষোভে অংশ নেন হাজার হাজার মানুষ। মিছিলটি রাজধানী ইসলামাবাদের দিকে লং মার্চ শুরু করলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়।

লাহারের ডিআইজির মুখপাত্র মাজহার হুসাইন জানান, নিহত দুই পুলিশ কর্মকর্তার মধ্যে একজন আয়ুব অন্যজন খালিদ। সংঘর্ষে নিহত তৃতীয়জনের পরিচয় এখনও শনাক্ত করা যায়নি। গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিক্ষোভকারী পেট্রোল বোমা ছুঁড়ে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া দোকানপাট ও অফিসের বাইরে ব্যাপক তা-ব চালিয়েছে তারা। এতে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সহিংসতা থামাতে পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়ে। তবে, সংঘর্ষ সৃষ্টির জন্য পুশিকেই দায়ী করেন টিলপির সমর্থক। তিনি বার্তা সংস্থা রয়র্টাসকে বলেন, কোনও কারণ ছাড়াই আমাদের শান্তিপূর্ণ সমাবেশে নিরাপত্তা বাহিনী হামলা চালায়।

চলতি বছরের এপ্রিলে তেহরিক-ই লাব্বাইক পাকিস্তান (টিএলপি) রাজনৈতিক দলকে নিষিদ্ধের ঘোষণা করে পাকিস্তান সরকার।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ