সানচেজের রেকর্ড, চিলি-জার্মানির ড্র

আপডেট: জুন ২৪, ২০১৭, ১:১৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সানচেজের গোল উদযাপন

চিলির সর্বকালের শীর্ষ গোলদাতা হলেন অ্যালেক্সিস সানচেজ। বৃহস্পতিবার তার এ কৃতিত্বের দিনে জার্মানির সঙ্গে ড্র করেছে লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা। এ ড্রয়ে ‘বি’ গ্রুপের ভাগ্য নির্ধারণ হবে শেষ ম্যাচে।
চিলির কনফেডারেশনস কাপের সেমিফাইনালে যাওয়ার অপেক্ষা বাড়িয়ে দিয়েছেন লার্স স্টিন্ডল। কাজানে এগিয়ে যাওয়া চিলিয়ানদের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। এনিয়ে প্রতিযোগিতায় দক্ষিণ আফ্রিকানদের বিপক্ষে এখনও জয়বঞ্চিত থাকল জার্মানি। এর আগে দুইবার ব্রাজিলের বিপক্ষে হার ও আর্জেন্টিনার সঙ্গে ড্র করেছে তারা।
মাত্র ছয় মিনিটে সানচেজ গোল করেন। মার্সেলো সালাসকে টপকে ৩৮তম আন্তর্জাতিক গোলে হয়ে যান দেশের শীর্ষ গোলদাতা। আর্সেনালের সতীর্থ শাখদোরান মুস্তাফির ভুলে চিলিকে এগিয়ে নেন তিনি। এর পর এদুয়ার্দো ভারগাস সুযোগ নষ্ট করেন। ক্রসবারে বল লাগলে চিলি ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হারায়। বিরতিতে যাওয়ার চার মিনিট আগে স্টিন্ডল টানা দ্বিতীয় ম্যাচে গোল করলে এর পর আর কেউ গোলের দেখা পায় নি।
এ ড্রয়ের পর চিলি ও জার্মানি সমান ৪ পয়েন্ট নিয়ে বি গ্রুপের শীর্ষে। অস্ট্রেলিয়া ও ক্যামেরুনের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে তারা। শেষ ম্যাচে হার এড়ালেই সেমিফাইনালের টিকিট পাবে চিলি ও জার্মানি। আগামী রোববার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে চিলি। আর জার্মানি খেলবে ক্যামেরুনের বিপক্ষে। গোলডটকম,বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ