সানডের জোড়া গোলে আবাহনীর জয়

আপডেট: নভেম্বর ২৮, ২০১৬, ১০:০০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক



হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, লি টাকের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগালেন সানডে চিজোবা। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের নৈপুণ্যে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও ২-০ ব্যবধানে আরামবাগ ক্রীড়া সংঘকে হারাল আবাহনী লিমিটেড।
প্রথম পর্বে একই ব্যবধানে আরামবাগকে হারিয়েছিল লিগের সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন আবাহনী। ১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষস্থান আরও শক্ত করেছে জর্জ কোটানের দল। ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চট্টগ্রাম আবাহনী। ২১ পয়েন্ট আরামবাগের।
চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সোমবার ষষ্ঠ মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নষ্ট হয় আবাহনীর। লি টাকের কর্নারের পর ভাসানির পায়ে লেগে বল ওপরে ওঠে যায়। গোলমুখে থাকা প্রাণতোষের হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।
ঊনবিংশ মিনিটে তপু বর্মনের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ দিক দিয়ে আক্রমণে ঢোকা হেমন্তের বুদ্ধিদ্বীপ্ত কাট ব্যাকে লিগের সর্বোচ্চ গোলদাতা সানডের জোরালো শট ঠিকানা খুঁজে পায়।
শুরু থেকে আরামবাগকে কোণঠাসা করে রাখলেও আবাহনী ব্যবধান বাড়িয়ে নিতে পারছিল না। ৩৭তম মিনিট ইমন মাহমুদের বাড়ানো বলে সানডের শট অল্পের জন্য পোস্টের বাইরে যায়। ৭২তম মিনিটে সানডের গোলেই ব্যবধান দ্বিগুণ করে নেয় আবাহনী। লি টাকের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের বাঁকানো শটে লিগে নিজের অষ্টাদশ গোলটি করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড। শেষ দিকে ব্যবধান আর না বাড়লেও লিগে এখন পর্যন্ত অজেয় থাকা আবাহনী একাদশ জয় নিয়ে মাঠ ছাড়ে। অন্যদিকে আরামবাগের এটি চতুর্থ হার।-বিডিনিউজ