সান্তাহারে আগুনে পুড়ল ২৫টি খড়ের পালা ও ৩০টি গাছ

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ১০:২০ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার আদমদীঘির সান্তাহারে আগুনে ২৫টি খড়ের পালা ও বাগানের ৩০ টি গাছ পুড়ে গেছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১ টায় উপজেলার সান্তাহার পৌর শহরের মালশন গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, আগুনে শনিবার রাতে উপজেলার সান্তাহার মালশন গ্রামের মাঠে খড়ের পালায় আগুন দেখে গ্রামমবাসীরা একত্রিত হয়ে আগুন নিভানোর চেষ্টা করলে মুহুর্তের মধ্যে চারপাশে ছড়িয়ে যায়। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে আদমদীঘি ও নওগাঁ দুটি ইউনিট ঘটনাস্থলে এসে দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে করে ছোট-বড় মিলে ২৫ টি খড়ের পালা অষ্মীভূত হয়ে প্রায় ২ লাখ টাকার ও ঐ বাগানের প্রায় ৫০ হাজার টাকার ৩০টি গাছের ক্ষতি হয়েছে।

সেলিম নামের এক কৃষক বলেন, রাত আনুমানিক ১ টার দিকে হঠাৎ করে আমার খড়ের পালায় আগুন লাগে। আমার ৩ টি খড়ের পালার প্রায় ১৮ হাজার টাকার ক্ষতি হয়েছে। গৃহবধূ জলেখা ও কৃষক নূর ইসলাম বলেন ৪ টি খড়েরর পালায় মোট ৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে। ভুক্তভোগীদের ধারণা শত্রুতামূলক ভাবে কে বা কাহারা এই অগ্নি কান্ড ঘটাতে পারে।
বাগন মালিক বাচ্চু সরদার বলেন, আমার বাগানের ভিতরে ২৫টি খড়েরর পালায় আগুন লাগে ঐ আগুনে আমার ৩০ টি গাছের ক্ষতি হয়েছে।

আদমদীঘি ফায়ার সার্ভিসের টিম লিডার রেজাউল করিম বলেন, প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইচ্ছাকৃত ভাবে আগুন লাগানো হয়েছে।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কৃষকদের কোন অভিযোগ নেই অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ