সাপাহারে ঘর পাচ্ছে আরও ৬০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

আপডেট: জুন ১৮, ২০২১, ৯:৫৫ অপরাহ্ণ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর সাপাহারে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ঘর পাচ্ছে আরও ৬০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। শুক্রবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে এক প্রেস ব্রিফিংএ এ তথ্য জানান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন ও উপজেলায় কর্মরত সকল সাংবাদিকরা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’- প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবার পুনর্বাসন কার্যক্রমের (আশ্রয়ণ প্রকল্প-২য় পর্যায়) আগামী ২০ জুন উদ্বোধন উপলক্ষে সাপাহার উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
প্রেস ব্রিফিংএ জানানো হয়, ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ দর্শনকে সামনে রেখে ১ম পর্যায়ে নওগাঁর উপজেলার ১২০ টি পরিবারকে ২ শতাংশ খাস জমি বন্দোবস্তপূর্বক গৃহ প্রদান করা হয়েছে এবং ২য় পর্যায়ে আরও ৬০ টি পরিবারকে ২ শতাংশ খাস জমি বন্দোবস্তপূর্বক গৃহ প্রদান করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের মাধ্যমে আগামী ২০ জুন দ্বিতীয় ধাপে সারাদেশে একযোগে ৫৩,৩৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর মুজিব বর্ষের উপহার হিসাবে এ ঘর পাচ্ছেন।