সাপের কামড়ে একজনের মৃত্যু || সিংড়ায় বন্যার অবনতি, পানিবন্দি অর্ধলাখ মানুষ

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৩৭ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


নাটোরের সিংড়ায় বন্যায় পানিবন্দী হয়ে পড়েছে প্রায় অর্ধলাখ মানুষ। ইতোমধ্যে পৌরসভার ১২টি ওয়ার্ডে বন্যার পানি ঢুকে পড়েছে। সিংড়া বাজার এলাকার সড়ক ডুবে গেছে। উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে শেরকোল, চামারী, কলম, তাজপুর, ইটালী, ডাহিয়া ইউনিয়ন ক্ষতিগ্রস্ত কয়েক হাজার পরিবার। পৌরসভার প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
ইতোমধ্য পৌরসভায় সাতটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। শতাধিক পরিবার সেখানে আশ্রয় নিয়েছে। আত্রাই নদীর পানি বিপদসীমার ৭১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে সাপের কামড়ে রোজিনা (২৫) নামে শেরকোলে একজনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বন্যার্ত এলাকা পরিদর্শন করেছেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, ইউএনও নাজমুল আহসান, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।
দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, ইতোমধ্যে সরকারি বরাদ্দকৃত এক লাখ টাকা এবং ১০ মেট্রিক টন চাল বন্যার্তদের মাঝে বিতরণ করেছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি গত দুই দিনে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন ও ত্রাণ বিতরণ করেছেন। আরো বরাদ্দ চেয়ে পাঠানো হয়েছে।
কৃষি অফিসার সাজ্জাদ হোসেন জানান, বন্যায় ৪ হাজার হেক্টর জমির ফসল সম্পূর্ন নিমজ্জিত হয়েছে। ক্ষতিগস্ত হয়েছে আরো তিন হাজার ২শ হেক্টর জমির ফসল।
উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আহসান জানান, বন্যার পরিস্থিতির অবনতি ঘটছে। ইতোমধ্য ১০ টি স্কুল বন্ধ ঘোষণা কার হয়েছে। বন্যার্তরা আশ্রয় কেন্দ্রে আসছে। তিনি আরো জানান, ৪৭৩ জনের মাঝে ১০ মেট্রিক টন চাল ও নগদ ১ লাখ টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা চলমান রয়েছে। ইতোমধ্য দুই হাজার ৫শ জনের তালিকা পাওয়া গেছে। গতকাল শনিবার বিকেলে বন্যার্তদের জন্য আরো ৬০ মেট্রিক টন চাল এবং ১ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। অতি দ্রুত সেগুলো বিতরণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ