সাপ ধরতে ব্যাঙের ফাঁদ মা গোখরাসহ ১৮ বাচ্চা উদ্ধার

আপডেট: জুলাই ১৩, ২০১৭, ১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


এবার সাপ ধরতে ব্যবহার করা হয়েছে ফাঁদ। রাজশাহীর মোহনপুর উপজেলার বিদিরপুর ফকিরপাড়ায় মাইনুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার সকালে বাড়িতে সাপের উপস্থিতি টের পায় পরিবারের লোকজন। কিন্তু সাপটি পালিয়ে যায়। বাড়ির মানুষের মনে আতঙ্ক থেকে যায়। রাতে ব্যাঙ দিয়ে ফাঁদ পাতেন মাইনুল ইসলাম। তাতেই কাজ হয়েছে। ফাঁদে ধরা পড়ে মা গোখরা।
এরপর গতকাল বুধবার সকালে মা গোখরাকে দেখে পরিবারের লোকজনের মধ্যে আরো আতঙ্ক ছড়িয়ে পড়ে। শুরু হয় সাপ নিধনের অভিযান। গর্ত খুড়ে একে একে বেরিয়ে আসতে থাকে ১৮টি সাপের বাচ্চা।
বাড়ির মালিক মাইনুল ইসলাম জানান, গত মঙ্গলবার দিবাগত রাতে মা সাপটি ধরা পড়ার পরে বাড়ির সদস্যদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গতকাল সকাল থেকে তার মাটির বাড়ির আশেপাশে ছোট বড় গর্তগুলো খোড়া হয়। সেগুলো থেকে বেরিয়ে আসা ১৮টি গোখরা সাপের বাচ্চা। পরে সেগুলোকে মারা হয়।
বিভিন্ন এলাকায় বসতবাড়িতে গোখরার বাচ্চা পাওয়ার কারণে এখন মানুষের মনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বর্ষা মৌসুমে এটি একটি স্বাভাবিক ঘটনা উল্লেখ করে মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক বিধান চন্দ্র দাস।

এ বিভাগের অন্যান্য সংবাদ