সাবেক আইন সচিব দুলালের ইন্তোকাল

আপডেট: August 6, 2020, 9:55 pm

নিজস্ব প্রতিবেদক


আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সাবেক সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক দুলাল ইন্তোকাল করেছেন( ইন্না—রাজিউন)। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দার। গতকাল বৃহস্পতিবার পৃথক শোকবার্তায় তারা বিদেয়ী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় ফজলে হোসেন বাদশা বলেন, সাবেক সচিব দুলালকে আমি খুব কাছ থেকে দীর্ঘদিন থেকে চিনি এবং জানি। এমন দেশপ্রেমিক মানুষ খুব কম দেখা যায়। সৎ এবং নিজের দায়িত্ববোধের কাছে এত সক্রিয় সরকারি কর্মকর্তাদের মধ্যে খুবই কম দেখা যায়। তার মৃত্যুতে আমি শোকাহত।
শোকবার্তায় তিনি আরো উল্লেখ করেন, দুলাল রাকসুর আন্তঃকক্ষ সম্পাদক ছিলেন। ছাত্রজীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল আন্দোলনে শরিক ছিলেন। আমি যতদিন বেঁচে থাকব, তার প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা অমর হয়ে থাকবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা শোক বার্তায় বলেন, ১৯৭৫ থেকে ১৯৮২ সাল পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একজন সাহসী নেতা হিসেবে মতিহারের সবুজ চত্ত্বর সাবেক আইন সচিবের বিচরণ ছিলো। তার মুত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগ গভীর শোকাহত।
উল্লেখ্য, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত (২৭ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল। নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। গত বুধবার দিবাগত রাতে তিনি মারা যান। দুলাল ১৯৫৮ সালের ৮ আগস্ট সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় জন্মগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ