সাব্বিরের প্রথম টেস্ট হাফসেঞ্চুরি

আপডেট: অক্টোবর ২৩, ২০১৬, ১০:১৭ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
সাদা পোশাকে প্রথম হাফসেঞ্চুরির দেখা পেলেন সাব্বির রহমান। দুই বছর আগে সংক্ষিপ্ত ফরম্যাটে সাব্বিরের অভিষেক হলেও সাদা পোশাকে চট্টগ্রাম টেস্টেই অভিষেক হয়েছে সাব্বিরের। বাংলাদেশের ১৩তম ব্যাটসম্যান হিসেবে অভিষেকে ৫০ বা তার বেশি রান করলেন সাব্বির রহমান।
যদিও অভিষেক ম্যাচে চতুর্থ ইনিংসে এটাই বাংলাদেশের সর্বোচ্চ রান। এর আগে ২০০৪ সালে মানজারুল ইসলাম রানা নিজের অভিষেক ম্যাচে ৩১ রান করেছিলেন। ওটাই অভিষেক টেস্টে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ।
গতকাল রোববার ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি পেতে ইংলিশ অফস্পিনার গ্যারেথ ব্যাটিকে বেছে নিয়েছিলেন সাব্বির। তার বলটি সোজা ব্যাটে খেলে বাউন্ডারির সাহায্যেই তুলে নেন প্রথম হাফসেঞ্চুরি। এই মাইলফলকে পেতে সাব্বির খেলেছেন ৭৬টি বল। যাতে রয়েছে তিনটি চার ছাড়াও দুটি ছয়ের মার। সাব্বির প্রথম ইনিংসে করেছিলেন ১৯ রান।
১৪০ রানে সাকিবকে হারিয়ে ধুকতে থাকা বাংলাদেশকে ম্যাচে ফেরায় সাব্বির ও মুশফিকের জুটি। মুশফিক আউট হওয়ার আগে ৮৭ রানের জুটি গড়ে ইংলিশদের বিপক্ষে প্রাথমিক বিপর্যয় সামাল দেন সাব্বির।
অভিষেক টেস্টে সর্বোচ্চ রানের সংগ্রাহক আমিনুল ইসলাম বুলবুল। বাংলাদেশের অভিষেক ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ১৪৫ রানের ইনিংস। বুলবুলের সেঞ্চুরি ছাড়াও মোহাম্মদ আশরাফুল (১১৪) ও আবুল হাসান রাজুর (১১৩) সেঞ্চুরি রয়েছে।
উল্লেখ্য, সেঞ্চুরি ছাড়াও অভিষেকে হাফসেঞ্চুরি রয়েছে জাভেদ ওমর বেলিম (৬২ ও ৮৫*), তামিম ইকবাল (৮৪ ও ৫৩), নাজিমউদ্দিন (৭৮), জুনায়েদ্দ সিদ্দিকী (৭৪), হাবিবুল বাশার (৭১), রাজিন সালেহ (৬০), হান্নান সরকার (৫৫), মমিনুল হক (৫৫), তাপস বৈশ্য (৫২*)।-বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ