সাব্বিরের মধ্যে কোহলির ছায়া দেখেন লায়ন!

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৭, ১১:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চট্টগ্রাম টেস্টে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। নাথান লায়নের বোলিং ভেলকিতে টপ অর্ডারের চার-চারজন ব্যাটসম্যান শুরুতেই সাজঘরে। ৪৬.৪ ওভারে ১১৭ রান তুলতেই নেই বাংলাদেশের ৫ উইকেট! সেখান থেকে অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে ষষ্ঠ উইকেটে জুটি বাঁধেন সাব্বির রহমান।
৮১.২ ওভারের সময় দুর্ভাগ্যজনকভাবে স্ট্যাম্পড হয়ে সাজঘরে ফেরেন। কিন্তু ফেরার আগে মুশফিকুর রহিমের সঙ্গে ১০৫ রানের জুটি গড়ে খাদের কিনারা থেকে বাংলাদেশকে টেনে তোলেন। প্রথম দিনটি অস্ট্রেলিয়ার কাছ থেকে এক প্রকার ছিনিয়ে আনেন। ১১৩ বল খেলে ৬৬ রান করেন সাব্বির।
দিনশেষে অস্ট্রেলিয়া দলের স্পিনার নাথান লায়ন প্রশংসা করেছেন সাব্বির রহমানের। তিনি তার মধ্যে বিরাট কোহলির ছায়া দেখতে পাচ্ছেন বলেও জানিয়েছেন।
লায়ন বলেন, ‘সে খুবই ভালো একজন খেলোয়াড়। তার মধ্যে আমি বিরাট কোহলির ছায়া দেখতে পাই। কোহলি উপমহাদেশে সম্ভবত রোল মডেল। তবে ক্রিজে সাব্বিরের হাঁটা, শট খেলার ধরনের মধ্যে কোহলির ছায়া পাওয়া যায়। আমরা দেখেছি সে খুব একটা রক্ষণাত্মক ব্যাটিং করে নি। সে ম্যাচটিকে টেনে নিয়ে যেতে চেয়েছে। সাহসিক ক্রিকেট খেলেছে। সে খুবই ভালো ব্যাটিং করেছে। ভালো ভালো কিছু শট খেলেছে। সে অবশ্য বেশ ভাগ্যবানও। অবশ্য ক্রিকেট খেলার ক্ষেত্রে ভাগ্যেরও মাঝে মাঝে সহায়তা লাগে। স্ট্যাম্পিংয়ের ক্ষেত্রে আমরাও ভাগ্যের সহায়তা পেয়েছি। যে বলে সে আউট হয়েছে সেটা সম্ভবত আমার করা সেরা বল নয়। আসলে ভাগ্যের সহায়তা পেয়েছি এবং বেশ উপভোগ করেছি বিষয়টা। তবে সে ভালো মানের একজন ক্রিকেটার। আমরা নিঃসন্দেহে তাকে সম্মান করি।’ রাইজিংবিডি