সামপ্রদায়িক দাঙ্গা ও নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

আপডেট: অক্টোবর ২৩, ২০২১, ৯:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


স্বাধীনতা বিরোধী ও মৌলবাদীচক্র পরিকল্পিতভাবে সনাতন ধর্মালম্বীদের পূজামন্ডপ ও ঘর-বাড়ী ভাঙচুর, অগ্নিসংযোগ, হত্যা ও সম্পদ লুটতরাজ চালিয়ে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত হওয়ায় তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা ও দেশবাসী সোচ্চার এবং এর অংশ হিসেবে এক বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করা হয়।

গতকাল শনিবার (২৩ অক্টোবর) সকাল ১০টায় সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাজশাহী জেলা ও মহানগর কমান্ড যৌথভাবে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের আয়োজন করে। এতে মুক্তিযোদ্ধা নামীয় সংগঠন সমূহের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করে।

মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডা. আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সেক্টর কমান্ডার্স ফোরাম রাজশাহী মহানগর সেক্রেটারী মনিরুজ্জামান উজ্জলের সঞ্চালনায় মৌলবাদী ও স্বাধীনতা বিরোধীদের অপকর্ম ও সমপ্রদায়ীক কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা ও সম্প্রতি দেশে ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনার নেপথ্যের নায়কদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তব্য দেন, সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিন্নাতুন্নেছা তালুকদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাহাদুল হক মাষ্টার, সবেক ডেপুটি কমান্ডার কে.এম.এম. ইয়াছিন আলী মোল্লা, মহানগর সাবেক ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম ও সহকারী কমান্ডার অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের নেতা হাকিম আতাউর রহমান, মুক্তিসংগ্রাম পরিষদ ও সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ‘৭১ নেতা সেনা অফিসার (অব.) আবুল হাসান খন্দকার ও আবুল বাশার, ছাত্র-ইউনিয়ন গেরিলা বাহিনী সমন্বায়ক অ্যাডভোকেট সাইদুল ইসলাম, লেখক সাহিত্যিক সাংবাদিক মোস্তাফিজুর রহমান খাঁন আলম, ঘাতক দালাল নির্মূল কেন্দ্রীয় কমিটির নেতা কামার উল্লাহ সরকার কামাল, ছাত্রনেতা তামিম সিরাজী ও এফ.এফ. কমান্ডের বীরমুক্তিযোদ্ধা আলতাফ হোসেন ও আবুল কাশেম বিশ্বাস প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ