সামসুল মোল্লা স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন তরুণ সংঘ দল

আপডেট: জানুয়ারি ১৬, ২০২১, ৯:৫৪ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক:


সোনালী অতীত ক্লাব, রাজশাহী আয়োজিত ২য় সামসুল ইসলাম মোল্লা স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে তরুণ সংঘ দল।
শনিবার (১৬ জানুয়ারি) নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঝিনাইদহ জেলা দলকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তরুণ সংঘ দল। বিজয়ী দলের কবির ও নাইজেরিয়ান ফুটবলার ১টি করে গোল করেন। বিজিত দলের তানিন ১টি গোল করেন। কিশোর ফুটবল একাডেমির ইব্রাহিম হোসেন সেরা গোলদাতা নির্বাচিত হন।
ফাইনাল খেলা শেষে চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার ও রানারআপ দলকে ৩০ হাজার টাকাসহ ট্রফি তুলে দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এর আগে তিনি বলেন, সামশুল ইসলাম মোল্লা একজন খ্যাতিমান ফুটবলার ছিলেন। ২য় সামসুল ইসলাম মোল্লা স্মৃতি ফুটবল টুর্নামেন্ট বার বার আয়োজন করার জন্য সোনালী অতীত ক্লাবের কর্মকর্তাদের প্রতি আহবান জানান। আবারো রাজশাহীতে খেলাধুলায় প্রাণ ফিরে এসেছে। খেলার মাঠগুলো বিভিন্ন টুর্নামেন্টে এখন মুখরিত। নগরীতে খেলার মাঠের সংখ্যা কম। যে কয়েকটি খেলার মাঠ আছে, সেগুলো যাতে আর নষ্ট হয়ে না যায়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। ফাঁকা জায়গা পেলে নতুন খেলার মাঠ তৈরি করা হবে। খেলাধুলার উন্নয়নে বিকেএসপি প্রতিষ্ঠায় জায়গা বরাদ্ধ পাওয়া গেছে। এখন ভূমি অধিগ্রহণের কাজ চলছে।
লিটন আরও বলেন, রাজশাহীর বিভিন্ন উন্নয়ন কাজ চলছে। শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে তিনটি শিল্পাঞ্চলের অনুমোদন পাওয়া গেছে। শিল্পাঞ্চল তিনটি প্রতিষ্ঠার কাজ শেষ হলে সেখানে লক্ষাধিক মানুষের কর্মসংস্থান হবে। উত্তরাঞ্চলের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত ও গবেষণার জন্য মেডিকেল বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার কাজ চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমোদন দিয়ে একটি কৃষি বিশ্ববিদ্যালয় করার অঙ্গিকার করেন তিনি।
সোনালী অতীত ক্লাবের সভাপতি আশরাফ হোসেন নবাব অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি ডাবুল সরকার, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও আরডিএফের সভাপতি ওয়াহেদুন নবী অনু। আরো বক্তব্য দেন সামসুল ইসলাম মোল্লা স্মৃতি ফুটবল টুর্নামেন্টের চেয়ারম্যান শামসুজ্জামান রতন প্রমুখ। অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ