সামাজিক দূরত্ব না মানায় ৩৬ জনের জরিমানা

আপডেট: এপ্রিল ১২, ২০২০, ১১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


করোনাভাইরাসের সংক্রামন রোধে বাড়িতে থাকার উপর জোর দেয়া হলেও তা মানতে নারাজ জনগণ। প্রতিদিন ভিড় বাড়ছে পাড়া-মহল্লা ও বাজারগুলোতে। চায়ের দোকান না থাকলেও গণজমায় দেখা গেছে মোড়ে মোড়ে।
যদিও সচেতন করতে গতকাল রোববার সকালে রাজশাহী জেলা তথ্য অফিসের পক্ষ থেকে মাইকিং করতে দেখা যায়। এদিকে, সামাজিক দুরত্ব অমান্যসহ নানা অভিযোগে জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত ৩৬ জনকে জরিমানা করেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক। তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিতভাবে জেলা তথ্য অফিসের মাধ্যমে মানুষকে সাচেতন করার লক্ষ্যে মাইকিং করা হচ্ছে।
অন্যদিকে, রাজশাহীর সাহেববাজার এলাকার ক্ষুদ্র পরিবহনগুলোর উপস্থিতি অনেকটাই বেশি ছিলো। অফিস আদালাত খোলা না থাকলেও ছিল মানুষের অবাধ পদচারণা। সামাজিক দুরুত্ব বজায় রাখার নির্দেশনাটি যেন কারও মাথায় নেই। এমতাবস্থায় স্বাস্থ্যঝুকি নিয়েই নিত্য প্রয়োজনীয় কাজ সারছেন মানুষ।
প্রশাসনে কড়াকড়ি উপেক্ষা করে রাজশাহীতে বাজার-দোকানে ভিড়ের মধ্যেই চলছে কেনাকাটা। সকালে সাহেববাজার, জিরো পয়েন্টে এবং আরডিএ বাজারের সামনে ছিলো ভীড়।
জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক আরো বলেন, এই দূর্যোগ মহুর্তে নিজের ও অন্যের সুরক্ষার জন্য ঘরে থাকতে বলা হচ্ছে। প্রয়োজনীয় কাজের জন্য কেউ বের হলেও সামাজিদ দূরত্ব বজায় রাখার জন্য আহ্বান জানানো হচ্ছে। এই আহ্বানের সারা না দিলে আমরা আইনগত ব্যবস্থাগ্রহণ করছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ