‘সাম্প্রদায়িক উস্কানিমূলক প্রচারণা বন্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে’

আপডেট: আগস্ট ১৯, ২০২২, ৯:৩০ অপরাহ্ণ

জাতীয়…

পাবনা প্রতিনিধি :


‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে একটি চক্র ধর্মীয় নানা উস্কানিমূলক মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে প্রচারে লিপ্ত রয়েছে। তাদেরকে শুধু আইন দিয়েই নয়, সামাজিকভাবে প্রতিহত করতে ঐক্যবদ্ধ হতে হবে। কোন ধর্মীয় অনুভূতিতে কেউ কোন ধরনের মানহানি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পাবনায় দুইদিনব্যাপী শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসবের দ্বিতীয়দিন শুক্রবার (১৯ আগস্ট) সকালে শ্রী শ্রী জয়কালীবাড়ী মন্দির প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি। বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অজয় কুমার দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাদল কুমার ঘোষের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বিজয় ভূষন রায়, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটারিয়ান প্রভাষ চন্দ্র ভদ্র ও সম্পাদক কোমল চন্দ্র দাস।

এর আগে জন্মাষ্টমী উৎসব উপলক্ষে ফিতা কেটে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন অতিথিরা। পরে বের করা হয় আনন্দ শোভাযাত্রা। আলেচনা সভা শেষে গীতা পাঠ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শাখ বাজানো প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ