সারারাত জেগে শিক্ষার্থীদের হলে তুললেন প্রাধ্যক্ষ

আপডেট: জুলাই ২, ২০২২, ১০:১৬ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


সারারাত জেগে অবৈধভাবে অবস্থানরত শিক্ষার্থীদের নামিয়ে বৈধ শিক্ষার্থীদের তুলে দিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন। শুক্রবার (১ জুলাই) রাত ৯টায় অভিযান শুরু হয়, রাত সাড়ে ৩টায় এই কার্যক্রম শেষ হয়।

সরেজমিনে দেখা যায়, পূর্বঘোষণা দিয়ে হলের অনাবাসিক শিক্ষার্থীদের নামিয়ে আবাসিক শিক্ষার্থীদের তুলে দিতে শুক্রবার বিকেল ৪টা থেকে অভিযানে নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল প্রশাসন। রাত সাড়ে ৯টা থেকে হলের রুমে রুমে অভিযান চালানো শুরু করেন তারা। বিভিন্ন ধাপে হওয়া এ অভিযান চলে ভোররাত পর্যন্ত।

অভিযান চলাকালে বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও ছাত্রলীগের মধ্যে চলে দফায় দফায় বৈঠক। ফলে হলের অনাবাসিক ছাত্রলীগ নেতাকর্মীদের নামিয়ে আবাসিক শিক্ষার্থীদের সিটে তুলতে বেগ পেতে হয় প্রাশাসনকে। তবে শেষ পর্যন্ত অভিযান চালিয়ে ১৮ জন আবাসিক শিক্ষার্থীকে হলে তুলতে সক্ষম হয়েছেন তারা।

হল সূত্র জানা যায়, করোনার দীর্ঘ ছুটিতে শহীদ সোহরাওয়ার্দী হলে ৯৪টি আসন খালি থাকার পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের কাছে আবেদনপত্র আহ্বান করে হল প্রশাসন। পরে ভাইভার মাধ্যমে একাডেমিক ফলাফলসহ অন্যান্য বিষয় বিবেচনা করে ৬৬ জন শিক্ষার্থীকে সিট বরাদ্দ দেয়া হয়। যারমধ্যে সব মিলে ৪০ জন সিটে উঠলেও বাকি ৫৪টি সিট রয়েছে অনবাসিকদের দখলে।

এ বিভাগের অন্যান্য সংবাদ