সারোয়ার জাহান অনুকরণীয় মানব চরিত্র জন্মবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা

আপডেট: মার্চ ১৩, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



সারোয়ার জাহান অনুকরণীয় মানব চরিত্র। তিনি নিজের জন্য সারাজীবন কিছুই করেন নি। বরং কাজ করেছেন শুধুমাত্র মানুষের জন্য। তিনি সমাজের মানুষের সঙ্গে মিশে ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের সময় গানের মধ্যে দিয়ে অসমান্য অবদান রেখেছেন।
গতকাল রোববার সন্ধ্যায় নগরীর ঘোড়ামারাস্থ পদ্মা রঙ্গমঞ্চে প্রফেসর ড. সারোয়ার জাহানের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রফেসর সারোয়ার জাহান স্মৃতি সংসদ আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ও সংগীতানুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
অনুষ্ঠানে বক্তব্য দেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য ও প্রফেসর সারোয়ার জাহান স্মৃতি সংসদের সদস্য সচিব প্রফেসর চৌধুরী সারোয়ার জাহান সজল, উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক, স্বাধীনতা পদকপ্রাপ্ত নৃত্যগুরু বজলুর রহমান বাদল, রাজশাহী বিশ্ববিদ্যলয়ের শিক্ষক সুব্রত মজুমদার, শিক্ষাবিদ ও কবি জুলফিকার মতিন, প্রফেসর সামসুদ্দিন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন, প্রফেসর ড. সারোয়ার জাহানের সহধর্মিনী সালীমা সারোয়ার।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা তার জন্মবার্ষিকী পালন করবো, কারণ আমরা তাকে সবসময় জীবিত অনুভব করবো। তিনি সমগ্র জাতির প্রতীক। তার কণ্ঠে গাওয়া রবীন্দ্র সংগীতের একটি সিডি রয়েছে। সেগুলো যদি শেষ হয়ে থাকে তবে সেই সিডির আরো অজ¯্র কপি হওয়া দরকার। তার গাওয়া গানগুলো সকালের কাছে পৌছানো দরকার বলেও উল্লেখ করেন অনুষ্ঠানের বক্তারা।
বক্তব্য শেষে অতিথিরা সংগীত প্রতিযোগিতায় বিজয়ী শিল্পীদের হাতে পুরষ্কার তুলে দেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ