সাড়ে ৪ কোটি টাকার হেরোইনসহ চোরাকারবারী গ্রেফতার

আপডেট: আগস্ট ১৩, ২০২২, ১১:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


কৃষকের ছদ্মবেশে দীর্ঘ দিন ধরে মাদক চোরাকারবার পরিচালনা করে আসা এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তার থেকে প্রায় সাড়ে ৪ কোটি টাকা মূল্যের হেরোইন জব্দ করা হয়।

শুক্রবার (১২ আগস্ট) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন চরকোদালকাটি জেলেপাড়া গ্রামে র‌্যাব -৫ এর একটি অপারেশন দল অভিযান পরিচালনা করে ওই চোরা কারবারিকে মাদকসহ গ্রেফতার করে।

এই মাদক করবারির নাম জিয়ারুল ইসলাম (৩৫)। সে চরকোদালকাটি জেলেপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। আসামির থেকে ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ ১ মোবাইল, ২ টি সীমকার্ড জব্দ করা হয়।

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে একটি মাদক চোরাচালান চক্র আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্ডার এলাকা থেকে অবৈধ মাদকদ্রব্য রাজশাহী থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করে আসছিল । এর প্রেক্ষিতে দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে চক্রটির সন্ধান পাওয়ার চেষ্টা চলছিলো।

গোয়েন্দা দল এটাও শনাক্ত করে যে , পাচারের পূর্বে চক্রটির মূল হোতা জিয়ারুল বর্ডার থেকে মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে। এদিন রাতে এই চক্রের একটি বড় চালান পাচারের খবরের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ০৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘন্টা এ্যাম্বুশ করে বসে থাকে । অভিযানের এক পর্যায়ে জিয়ারুলের বাড়ি ঘেরাও করে তল্লাশী করা হলে ১ জন ব্যক্তি কৌশলে পালিয়ে গেলেও মাদক চোরাচালান চক্রের মূল হোতা জিরুারুলকে ধরতে সক্ষম হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদের আসামি জানায়, সে এই চক্রটির সদস্যরা বর্ডার এলাকায় কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার থেকে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে । এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছে বলে স্বীকার করে।
আসামির বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলমান বলে জানায় র‌্যাব।