সিংড়ায় উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

আপডেট: জুলাই ১৪, ২০১৭, ১২:৪৮ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি


সিংড়ায় উপনির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী প্রার্থী আলতাব হোসেন আকন্দ-সোনার দেশ

নাটোরের সিংড়া উপজেলার ১১ নম্বর ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সাবেক চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ (নৌকা প্রতীক) সাত হাজার ৫৯৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত প্রার্থী ইউনিয়ন বিএনপির সহসভাপতি আবদুুল জলিল মাস্টার (ধানের শীষ ) পেয়েছেন ৫ হাজার ৬৯৮ ভোট। তাদের মধ্যে ভোটের ব্যবধান এক হাজার ৮৯৬ ভোট।
নির্বাচনে অপর দুই প্রার্থী জাতীয় পার্টির মাহাফুজার রহমান (লাঙ্গল প্রতীক) পেয়েছেন ৬৫ ভোট এবং ওয়ার্কার্স পার্টির রুস্তম আলী (হাতুড়ি প্রতীক) পেয়েছেন ৪৬ ভোট। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সাড়ে ৭টার সময় সিংড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএসএম জাকির হোসেন এ ফলাফল ঘোষণা করেন।
এসময় তিনি জানান, এই ইউনিয়নে মোট ১৮ হাজার ৮৪১ জন ভোটারের মধ্যে ১৩ হাজার ৪৪৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে বৈধ ভোটার ১৩ হাজার ৪০৩ জন আর বাতিল ভোটের সংখ্যা ৮৪টি। নির্বাচনে মোট শতকরা ৭১ দশমিক ৫৮ ভাগ ভোট পড়েছে।
নির্বাচন কর্মকর্তা আরো জানান, সকাল ৮টা থেকে এক টানা বিকেল ৪টা পর্যন্ত মোট ১০টি কেন্দ্রের ৬১টি বুথে এ ভোটগ্রহণ করা হয়। সুষ্ঠু ও সন্দুর এবং উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটে নি।
গত ৫ মে এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী প্রদীব কুমারের মৃত্যুতে আসনটি শূন্য হয়। পরে নির্বাচন কমিশনের তফশীল ঘোষণা অনুযায়ী গতকাল এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।