সিংড়ায় পিএসসির খাতা দেখতে দেখতে শিক্ষকের মৃত্যু

আপডেট: ডিসেম্বর ২, ২০১৬, ১২:২০ পূর্বাহ্ণ

সিংড়া প্রতিনিধি
নাটোরের সিংড়ায় পিএসসির খাতা দেখতে দেখতে মৃত্যুর কোলে ঢলে পড়লেন শিক্ষক আজমল হোসেন (৪৫)। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকর্মীদের সঙ্গে খাতা দেখতে দেখতে এ ঘটনা ঘটে।
খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি আজিজুল হক দেখতে যান এবং মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান।
স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি পিএসসি পরীক্ষা শেষ হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে মোতাবেক সারাদেশে খাতা মূল্যায়নের কাজ শুরু হয়। এরই পরিপ্রেক্ষিতে সিংড়া উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত মঙ্গলবার থেকে ১৯৮ জন শিক্ষক একযোগে খাতা দেখা শুরু করেন। এসময় শিক্ষক আজমল অসুস্থ হয়ে পড়েন। এসময় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে রাস্তায় তার মৃত্যু হয়।
শিক্ষকরা জানান, উপরের নির্দেশক্রমে শনিবারের মধ্যে খাতা জমা দেয়ার জন্য চাপ ছিল। এটা একটা মানসিক চাপ। তাছাড়া খাতা মূল্যায়নের জন্যও সমস্যা। বিষয়টি কর্তৃপক্ষের বিবেচনা করা উচিৎ।
উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন বলেন, এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা শিক্ষকদের মনের অবস্থা চিন্তা করে একদিন খাতা দেখার সময় বর্ধিত করেছি।