সিংড়ায় বিএনপির দুই নেতা গ্রেপ্তার

আপডেট: জুন ১৯, ২০২২, ১০:৫০ অপরাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি:


নাটোরের সিংড়ায় ২০১৮ সালের একটি বিস্ফোরক মামলায় বিএনপির দুই নেতাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। রোববার (১৯ জুন) দুপুরে নিজ নিজ বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, সিংড়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. রিয়াদ মোস্তফা অপরজন পৌরসভার ৭নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। তাঁরা দুজনই পৌর শহরের নিংগইন গ্রামের বাসিন্দা।

জানা যায়, ২০১৮ সালের ২০ ডিসেম্বর হাতিয়ান্দহ ইউনিয়ন আওয়ামী লীগের তৎকালীন সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ সিংড়া উপজেলা বিএনপির ১৩০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। সেই মামলায় পরোয়ানাভূক্ত দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, ২০১৮ সালের একটি মামলায় আদালতের পরোয়ানাভূক্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ মামলার এজাহারে উল্লেখ করেন, একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২০১৮ সালের ১৪ ডিসেম্বর সন্ধ্যায় বিএনপি প্রার্থী দাউদার মাহমুদসহ বিএনপি নেতাকর্মীরা ধানের শীষের পক্ষে গণসংযোগ করতে হাতিয়ান্দহ ইউনিয়নের বড় শাঐল এলাকায় মিটিংয়ে আওয়ামী লীগ নেতাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে।

আওয়ামী লীগের নির্বাচনী অফিস বুদার বাজার এসে প্রায় ১০০ রাউন্ড ফাঁকা গুলি করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় অফিসে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তৎকালীন নৌকার প্রার্থী, বর্তমান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ছবিসহ নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলে এবং কাঠের তৈরি নৌকা ভেঙ্গে ফেলে। অফিসে থাকা চেয়ার-টেবিল ভেঙ্গে তছনছ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ