সিংড়ায় ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যবসায়ীকে জরিমানা

আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২, ১১:৩২ অপরাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি:


নাটোরের সিংড়ায় খাদ্যে ভেজাল, মূল্য তালিকা না থাকা ও বাসি-পঁচা খাবার ফ্রিজে রেখে বিক্রি করার অপরাধে হোটেল মালিক ও মুদি দোকানিকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বিলদহর বাজারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান এর ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শনিবার দুপুরে উপজেলার বিলদহর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান। এসময় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ ও বাসি-পঁচা খাবার ফ্রিজে রেখে বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী শাফি হোটেলকে ৫ হাজার টাকা ও দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা না থাকায় শামসুল আলম নামে এক মুদি দোকানিকে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় চামারী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান স্বপন মোল্লা, সিংড়া থানার এএসআই সাদেক আলী প্রমূখ।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান বলেন, ২০০৯ সালের ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।