সিংড়ায় ৩১ কেজির বাঘাইর মাছ !

আপডেট: অক্টোবর ২০, ২০২১, ৭:০৮ অপরাহ্ণ


সিংড়া (নাটোর) প্রতিনিধি:


নাটোরের সিংড়ায় ৩১ কেজির দুইটি বাঘাইর মাছ বিক্রির জন্য বাজারে উঠেছে। মাছ দুটি এক নজর দেখার জন্য ভিড় করছেন উৎসুক জনতা। বুধবার (২০ অক্টোবর) সকালে উপজেলা চত্বরে মাছ দুটি বিক্রি করতে আসেন বগুড়ার ধুনট উপজেলার মাছ ব্যবসায়ী ইসমাইল হোসেন।

জানা যায়, মাছ দুটি যমুনা নদীতে ধরা পড়ে। পরে ইসমাইল হোসেন ক্রয় করে সিংড়ায় নিয়ে আসেন। বড় মাছ ২০ কেজি ওজনের এবং ছোট মাছ ১১ কেজি ওজনের। ছোট মাছটি ৮’শ টাকা কেজি দরে ক্রয় করেন শহরবাড়ি গ্রামের আব্দুস সোবাহান নামের এক ব্যক্তি। অপরদিকে বড় মাছটি এক হাজার টাকা কেজি দরে কয়েকজন মিলে ক্রয় করেন।
মাছ ব্যবসায়ী ইসমাইল হোসেন বলেন, দীর্ঘ প্রায় ৫৫ বছর যাবৎ মাছের ব্যবসা করে আসছি। বাঘাইরসহ বড় বড় মাছ সিংড়ায় নিয়ে আসি। মাছ দুটি বিক্রি হওয়ায় আমি খুব খুশি।

সিংড়ায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন
নাটোরের সিংড়া উপজেলার ভোগা গ্রামে বিষ প্রয়োগ করে এক পুকুরের প্রায় ৬ লাখ টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। ওই গ্রামের মৃত আকবর আলীর ছেলে গোলাম মোস্তফার পুকুরে এ ঘটনা ঘটে।

পুকুরের মাছ হারিয়ে গোলাম মোস্তফা দিশেহারা হয়ে পড়েছে। এ ঘটনায় তিনি সিংড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

জানা গেছে, গত ১২ অক্টোবর রাতের কোনো একসময় তার পুকুরে কে বা কাহারা বিষ প্রয়োগ করে। এতে সিলভার কার্প, রুই, কাতলা, মৃগেলসহ প্রায় ৬ লক্ষ টাকার মাছ মারা যায়।

গোলাম মোস্তফা বলেন, আমার পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করা হয়েছে। এতে প্রায় ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।
সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, থানায় জিডি হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ