সিংড়া পৌরবাসী নিত্যপণ্য ক্রয়ের সেবা পাচ্ছেন ঘরে বসেই

আপডেট: এপ্রিল ১, ২০২০, ১০:৩২ অপরাহ্ণ

এমরান আলী রানা, সিংড়া


সিংড়া পৌরসভার চলো পরিবহনের মাধ্যমে পৌরবাসী নিত্যপণ্য ক্রয়ের সেবা পাচ্ছেন ঘরে বসেই। মোবাইলে অর্ডার করলেই পণ্য পৌঁছে দিচ্ছেন পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস।
চলমান মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে এখন ঘরমুখি হয়ে পড়েছে মানুষ। একদিকে সরকার ঘোষিত লকডাউন অন্যদিকে নিজেকে সু রক্ষা রাখতে সহজে ঘর থেকে বের হচ্ছেনা সাধারণ মানুষ। ঘরে অবস্থান নেয়া এই মানুষগুলো নিত্যপণ্য ক্রয় নিয়ে পড়েছে বিপাকে। চলমান দুর্যোগ মোকাবেলায় নাটোরের সিংড়া পৌর শহরবাসীর জন্য ব্যতিক্রম সেবায় ফিরে এনেছে স্বস্তি। ঘরে বসেই পাচ্ছেন পণ্য ক্রয়ের সেবা। আর এই সেবা দিচ্ছেন পৌর সভার চলো পরিবহনের মাধ্যমে সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস। মেয়রের সঙ্গে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন উপজেলা ছাত্রলীগের কয়েকজন কর্মী। পৌরসভার হট লাইন ০১৭০৭০০১১২২ নম্বরে ফোন করে প্রয়োজনীয় পণ্যে চাহিদা দিলেই আধা ঘণ্টা থেকে এক ঘণ্টার মধ্যেই স্বেচ্ছাসেবক কর্মীরা পৌরসভার ই-রিক্সা চলো পরিবহনে পণ্য নিয়ে হাজির হচ্ছেন বাড়ির দরজায়। ক্যাশ মেমো বুঝে নিয়ে পরিশোধ করছেন টাকা। এই সেবায় নেয়া হচ্ছেনা কোনো হোম ডেলিভারির সার্ভিস র্চাজ বা পরিবহন খরচ। ঘরে বসে এমন সেবা পেয়ে খুশি হচ্ছেন পৌরবাসী। পেট্রোল বাংলা মহল্লার লিটন বলেন, মঙ্গলবার রাতে আমি কিছু পণ্যের অর্ডার করি। আধা ঘণ্টার মধ্যেই আমার বাসায় পণ্য নিয়ে হাজির হোম সার্ভিসের কর্মীরা। এমন সেবা দেয়ার জন্য ধন্যবাদ জানাই পৌর মেয়রকে।
পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, আমার নেতা প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয়ের নির্দেশনায় পৌরবাসীর নিত্যপণ্যের চাহিদার কথা বিবেচনা করে এই সেবা চালু করা হয়েছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত পৌরবাসীর জন্য প্রতিদিন সকাল ৯ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এ সেবা অব্যাহত থাকবে।
তিনি জানান, হটলাইন ফোনে পণ্যের অর্ডার পেয়ে আজ সকালে আমি নিজে কয়েকটি হোম সার্ভিস দিয়েছি। এই সেবার পাশাপাশি অসুস্থ রোগিকে হাসপাতালে পৌঁছানোর জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। যাতে পৌরবাসী বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা পান।