সিএস ও এসএ রেকর্ড অনুযায়ী করতোয়া নদী খননের দাবিতে মানববন্ধন

আপডেট: জুন ৪, ২০২২, ১০:৫৮ অপরাহ্ণ

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:


দিনাজপুরের পার্বতীপুরে সিএস ও এসএ রেকর্ড অনুযায়ী করতোয়া নদী খননের দাবিতে মানববন্ধন করেছে এলাকার ক্ষতিগ্রস্ত ভূমি মালিকেরা। শনিবার (৪ জুন) দুপুরে পার্বতীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে আটরাই মূল করতোয়া নদী খনন বাস্তবায়ন কমিটি এই মানববন্ধনের আয়োজন করে।

আটরাই মূল করতোয়া নদী খনন বাস্তবায়ন কমিটির আহবায়ক মোঃ শাহ্ নেওয়াজ এর নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী তাদের দাবির স্বপক্ষে জোরালো বক্তব্য রাখেন এবং বলেন, আটরাই গ্রামের করতোয়া নদী সিএস ও এসএ রেকর্ড অনুযায়ী নদী খনন না করে মালিকানাধীন জমির উপর দিয়ে নদী খনন করায় তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

তাদের দাবি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আটরাই গ্রামের পুর্ব পাশ দিয়ে প্রবাহিত করতোয়া নদী সিএস ও এসএ রেকর্ড অন্তর্ভুক্ত। কিন্তু এলাকার মাজেদ, মোসলেম, সাব্বির, মনজুল,মমিনুল, বাবর আলী,এরশাদুর,মাবুদ,শাফিকুর নদী খনন কাজে নিয়োজিত কর্তা ব্যক্তিদের সাথে যোগ সাজসে সিএস ও এসএ রেকর্ড অনুযায়ী নদী বাদ দিয়ে মালিকানাধীন জমির উপর দিয়ে নদী খননের পাঁয়তারা করছে। এতে এলাকার ৫ শতাধিক ব্যক্তির কৃষি জমি নষ্ট হয়ে যাবে। ফলে তারা যেন ক্ষতিগ্রস্ত না হয় সে জন্য সিএস ও এসএ রেকর্ড অনুযায়ী নদী খননের দানি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ