সিদ্দিকুরের বাজে সূচনা

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফে বাজে সূচনা করেছেন বাংলাদেশের তারকা গলফার সিদ্দিকুর রহমান।  বুধবার কুর্মিটোলা গলফ ক্লাবে টুর্নামেন্টের প্রথম রাউন্ডে পারের সমান ৭১ শটে দিনের খেলা শেষ করেন সিদ্দিকুর।
পারের চেয়ে সাত শট কম খেলে অর্থ্যাৎ (-৬৪) শটে প্রথম রাউন্ড শেষ করে লিডারবোর্ডের শীর্ষে রয়েছেন থাইল্যান্ডের জ্যাজ জাতাওয়ানান্দ।
সিদ্দিকুর পিছিয়ে পড়েন মূলত চতুর্থ হোলে। এখানে পার ছিল চার শট কিন্তু সিদ্দিকুর সাত শটে তার এই হোলের খেলা শেষ করেন। যেই ঘাটতি আর কাটিয়ে উঠতে পারেননি। দিন শেষে তিনজনের সঙ্গে ২৮তম স্থানে আছেন তিনি।
শীর্ষে থাকা জ্যাজ জাতাওয়ানান্দ ছিলেন চমৎকার ফর্মে। মোট ছয়টি বার্ডি বা পারের চেয়ে এক শট কম খেলে ও একটি বার্ডি বা দুই শট কম খেলে ১৮ হোলের খেলা পূর্ণ করে তিনি হন দিনের শীর্ষ খেলোয়াড়। তবে ভারতের নবীন প্রতিভা শুভঙ্কর শর্মাও সমান ৬৪ শটে খেলা শেষ করেছেন। শট অ্যাগ্রিগেটে তিনি আছেন দ্বিতীয় স্থানে।
তৃতীয় স্থানে দিনে শেষ করেছেন থাইল্যন্ডের পানুপল পিতায়ারাত। (-৫) পারে ৬৬ শটে প্রথম রাউন্ড শেষ করেন এই থাই খেলোয়াড়।
প্রথম রাউন্ডে বাংলাদেশের শীর্ষ খেলোয়াড় ছিলেন মো. নাজিম। পারের চেয়ে এক শট কম খেলে ৭০ শটে তিনি দিন শেষ করেন। বাংলাদেশের আরেক গলফার জামাল হোসেন মোল্লাও ৭০ শটে প্রথম রাউন্ডে খেলার ইতি টেনেছেন। ১৬তম স্থানে আছেন নাজিম, জামাল হোসেন মোল্লার অবস্থান ২৩তম।