সিফাত হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে রাবিতে মানববন্ধন

আপডেট: মার্চ ১, ২০১৭, ১:১২ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বিভাগের সামনে গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে এ কর্মসূচি পালন করা হয়। এসময় বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহযোগী অধ্যাপক ড. মুসতাক আহমেদ, সহকারী অধ্যাপক ড. মোজাম্মেল হোসেন বকুল, প্রভাষক মামুন আ. কাইয়ুম, সোমাদেবসহ দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ‘আদালতের ওপর আমাদের আস্থা আছে। কিন্তু দ্বিতীয় ময়নাতদন্তে সিফাতকে হত্যা করা হয়েছে বলা হলেও রায় দেওয়া হয়েছে আত্মহত্যা প্ররোচনা হিসেবে। আমরা প্রত্যাশা অনুযায়ী রায় পাইনি। তাই পুনরায় তদন্তের মাধ্যমে আমরা সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।‘
গত সোমবার দুপুরে ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ সিফাতের স্বামী মো. আসিফ প্রিসলির ১০ বছরের কারাদণ্ড দেয়। রায়ে বাকি আসামিদের খালাস দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় মোহাম্মদ হোসেন রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। তার শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন ছিলো।