সিরাজগঞ্জের চৌহালীতে ১০৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন বাঁধের ৭০ মিটারে ধস

আপডেট: মে ৪, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জ প্রতিনিধি


সিরাজগঞ্জের চৌহালীতে নির্মাণাধীন বাঁধের ধস- সোনার দেশ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় যমুনা নদীতে ১০৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন নদী তীর রক্ষা প্রকল্প (বাঁধের) খগেনের ঘাট অংশে ৭০ মিটার এলাকা ধসে গেছে। গত মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েক দফায় এ ধসের ঘটনা ঘটে। বাঁধ ধসের ফলে যমুনা নদীর তীরবর্তী মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। তবে ধস ঠেকাতে বালি বোঝাই জিও টেক্স বস্তা ফেলে তা নিয়ন্ত্রনের চেষ্টা করছে পানি উন্নয়ন বোর্ড।
টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহজাহান সিরাজ জানান, সিরাজগঞ্জে যমুনা নদীর ভাঙন রোধে চৌহালী উপজেলার পশ্চিম পাড়র রক্ষায় ১০৯ কোটি টাকা ব্যয়ে সাত কিলোমিটার তীর সংরক্ষণ বাঁধ গত ২০১৫ সালের ২৪ নভেম্বর শুরু হয়। প্রাথমিকভাবে মাটি ফেলে জিও টেক্স দিয়ে এখানে তৈরি করা হয়েছে বাধের অস্থায়ী অংশ। যার উপর পাথরের ড্রেসিং কাজ চলমান রয়েছে। হঠাৎ করে মঙ্গলবার নদীর চৌহালীর জাজুরিয়া খগেনের ঘাট অংশে ৭০ মিটার ধসে যায়। বর্তমানে ধসে যাওয়া স্থানে বালু ভর্তি জিও ব্যাগ ফেলা হচ্ছে।
তিনি আরো জানান, বাঁধের ধসে যাওয়া অংশের তলাদেশে গর্তের সৃষ্টি হওয়ার জন্য এই ধসের মূল কারণ। এতে আতঙ্কের কিছু নেই। কিছু দিনের মধ্যেই এর সংস্কার কাজ সম্পন্ন করা হবে। এতে মূল বাঁধ নির্মাণে কোন প্রভাব পড়বে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ