সিরাজগঞ্জে যমুনায় নৌকাডুবিতে নিহত ৫, নিখোঁজ ১১ যাত্রী

আপডেট: May 27, 2020, 1:38 pm

সুকান্ত সেন,সিরাজগঞ্জ :


সিরাজগঞ্জের চৌহালীর যমুনা নদীতে যাত্রী বোঝাই নৌকা ডুবির ঘটনায় শিশুসহ ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন অন্তত ১১ যাত্রী। মঙ্গলবার (২৬ মে) দুপুরে যমুনা নদীর স্থলচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মাসুদ পারভেজ জানান, এনায়েতপুর থেকে প্রায় ৭২ জন যাত্রী নিয়ে নৌকাটি চৌহালীর দিকে যাচ্ছিল। নৌকাটি স্থলচর এলাকায় পৌঁছলে ঝড়ো বাতাসের কবলে পড়ে ডুবে যায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে শিশুসহ ২জনের মরদেহ উদ্ধার করা হয়। এরা হলেন,বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামের মৃত জহির ফকিরের ছেলে পাশান ফকির (৬৫), কলাগাছি গ্রামের শামীম হোসেনের ছেলে নাইমুল ইসলাম (৪)। রাতে টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার সুবর্ণতলী গ্রামের ব্যবসায়ী মৃত মজিদ মোল্লার ছেলে শেখ কামাল মোল্লার (৪৫) মরদেহ উদ্ধার করা হয়।
এদিকে বুধবার সকালে চৌহালী উপজেলার জোতপাড়া থেকে আমজাদ হোসেন (৪০) ও আজিজুল হকের মৃতদেহ উদ্ধার করা হয়। নিহত দুজনের বাড়ি শাহজাদপুরের কৌজুরিতে। এ নিয়ে নৌকাডুবির ঘটনায় ৫জনের লাশ উদ্ধার করা হলো। এছাড়া মঙ্গলবার জীবিত অবস্থায় আরও ৫৬ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ দুর্ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ১১ জন যাত্রী। যাত্রীদের মধ্যে অধিকাংশই ধানকাটা শ্রমিক বলে জানান তিনি।
সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মনজিল হক জানান, ঢাকা থেকে ডুবুরি দল রাতেই এসে সকাল থেকে উদ্ধার কাজ শুরু করেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ