সিরাজগঞ্জে নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল-ডাল ও সাবান বিতরণ

আপডেট: March 29, 2020, 6:55 pm

সিরাজগঞ্জ প্রতিনিধি


করোনা প্রতিরোধে অঘোষিত লকডাউনের ফলে কাজ না থাকা নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
রোববার (২৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন পরিষদে ১৫০ জনের মধ্যে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না ও জেলা প্রশাসক ডা. ফারুক আহাম্মদ।
এসময় ১৫০ জন নিম্ন আয়ের মানুষের মধ্যে ১০ কেজি চাল ও ২০ জনের মধ্যে সাবান, ডাল, আলু, লবণ, তেলসহ বিভিন্ন প্রকার খাদ্যসামগ্রী প্রদান করা হয়।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবদুর রহিম জানান, নিম্ন আয়ের হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য ৪৫০ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় থেকে বরাদ্দ এসেছে। প্রথম পর্যায়ে ৯টি উপজেলায় ১৯৫ মেট্রিক টন চাল ও ৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
আমরা আগেই চা স্টল, রিক্সা চালক ও দিন মজুরদের তালিকা তৈরি করেছি। সেই তালিকা অনুয়ায়ী এসব চাল ও টাকা রোববার (২৯ মার্চ) সকাল থেকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে বিতরণ শুরু করেছি। পর্যায়ক্রমে জেলায় প্রতিটি উপজেলায় নিম্ন আয়ের হতদরিদ্র মানুষের মধ্যে এই সহায়তা প্রদান করা হবে।
এ ব্যাপারে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, রোববার সকাল থেকে সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপিকে সঙ্গে নিয়ে কাওয়াকোলা ইউনিয়নে ত্রাণ বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে সব ইউনিয়নেতে নিম্ন আয়ের মানুষগুলোর মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করা হবে বলে তিনি জানান।
খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল আলীম ভুইয়া।

এ বিভাগের অন্যান্য সংবাদ