সিরাজগঞ্জে পৃথক নৌকা ডুবিতে দুই শিশু নিহত, নিখোঁজ পাঁচ তরুণ

আপডেট: আগস্ট ৬, ২০২০, ১:৪১ অপরাহ্ণ

সুকান্ত সেন,সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে :


পৃথক নৌকা ডুবির ঘটনায় দুই বোনের মৃত্যু হয়েছে, নিখোঁজ রয়েছে পাঁচ জন। নিহতরা হলো- শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের বেল্লাল হোসেনের দুই শিশু কন্যা জয়নব খাতুন শিখা (৫) ও বিথি আক্তার বাসনা (৩)।
শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, বুধবার (৫ আগস্ট) বিকেলে জগন্নাথপুর গ্রামের ২৫/৩০ জন নারী-পুরুষ ও শিশু ইঞ্জিনচালিত শ্যালো নৌকায় করে উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের সুজা গ্রামের এক কবিরাজ বাড়ি যাচ্ছিল। নৌকাটি উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের কুমার ব্রিজের কাছে পৌঁছালে ঝড়ো ও দমকা বাতাসে উল্টে ডুবে যায়। এ সময় আশপাশের লোকজন নৌকা নিয়ে এসে তাদের উদ্ধার করে। অপরদিকে নিহত ওই দুই শিশু নৌকার ডওড়ার মধ্যে পড়ে মারা যায়। পরে নৌকাটি উদ্ধার করার পর শিশু দুটির লাশ উদ্ধার করা হয়।
অপরদিকে বুধবার বিকেলে টাঙ্গাইলের গোপালপুরের বাইশকাইল গ্রাম থেকে ২২ জন তরুণ একটি নৌকা নিয়ে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু এলাকায় বেড়াতে আসে। সন্ধ্যার দিকে নৌকাটি ঝড়ো বাতাসে উল্টে যায়। পরে ১৭ জন তীরে উঠলেও ৫ জন নিখোঁজ হয়। নিখোঁজ তরুণরা হলেন, বাইশকাইল গ্রামের মিজানুর, শাহাদত, হাসিনুর, মারুফ ও শাহাদত। বৃহস্পতিবার (৬ আগস্ট) সকাল পর্যন্ত নিখোঁজ তরুণদের কোনো সন্ধান পাওয়া যায়নি।
বৃহস্পতিবার দুপুর থেকে নিখোঁজদের উদ্ধারের জন্য রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ শুরু করবে বলে জানিয়েছেন সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মঞ্জিল হক।