সিরাজগঞ্জে ভরসা ইট ভাটার মালিক রফিকের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

আপডেট: October 3, 2020, 10:11 pm

সিরাজগঞ্জ প্রতিনিধি :


সিরাজগঞ্জের হাটিকুমরুলে ভরসা ইট ভাটার মালিক রফিকুল ইসলাম ফকিরের বিরুদ্ধে দাদনের নামে নিরিহ লোকদের হয়রানি, জমি দখল, বিভিন্ন ব্যবসায়ীদের নিকট থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এ বিষয়ে সলঙ্গা থানায় মামলা দায়ের হলেও এখনো পুলিশ তাকে গ্রেফতার করতে পারে নি। এদিকে রফিকের এই সকল অবৈধ কর্মকান্ডের প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকাবাসী। রফিককে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।
শনিবার দুপুরে ঢাকা-বগুড়া মহাসড়কের হাটিকুমরুল থেকে পাঁচলিয়া পর্যন্ত ৩ কিলোমিটার এলাকা জুড়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আশপাশের কয়েকটি গ্রামের কয়েক হাজার নারী-পুরুষ অংশগ্রহণ করে।
মানববন্ধনে বক্তরা অভিযোগ করেন ২০১৮ সালে ভরসা ইট ভাটার শ্রমিক হত্যাকাণ্ডের শিকার হয়। কিন্তু ভাটার মালিক রফিকুল ইসলাম ফকির মামলাটি ধামাচাপা দেয়ার অপচেষ্টা করছেন। এছাড়া তার নেতৃত্বে এলাকায় চাঁদাবাজি, লুটপাট, জমি দখলসহ নানা অপকর্ম চলছে।
বক্তারা আরো বলেন, ভাটা মালিক রফিকের পিতা, ভাই বিএনপির নেতা। তার পরিবারের প্রায় সকলেই বিএনপি-জামায়াত রাজনীতির সাথে জড়িত। কিন্তু রফিক সম্প্রতি আওয়ামীলীগের স্থানীয় নেতাদের ম্যানেজ করে ওয়ার্ড আওয়ামীলীগের নাম তালিকাভুক্তি করে। আওয়ামীলীগে যোগ দিয়েই এলাকার নিরীহ লোকজনদের নিকট থেকে দাদনের নামে টাকা নিয়ে ইট এবং টাকা কোনটিও ফেরত না দিয়ে উল্টো হয়রানি করছে, ব্যাবসায়ীদের নিকট থেকে চাঁদাবাজি করছে, চাঁদা দিতে অস্বীকার করলে তার বাহিনীর লোক দিয়ে লুটপাট চালানো হচ্ছে। এ বিষয়ে সম্প্রতি সলঙ্গা থানায় চাঁদাবাজি ও লুটপাটের অভিযোগে মামলা হয়েছে।
হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহেল কাফির সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন, সলঙ্গা থানা আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান বিএসসি, হাটিকুমরুল বণিক সমিতির সভাপতি আলাউদ্দীন মিঞা, মুক্তিযোদ্ধা কমান্ডার তোজাম্মেল হক, অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল হুদা, ফরিদুল ইসলাম, যুবলীগ নেতা মাহমুদুল হাসান প্রমুখ। সভায় বক্তারা দ্রুততম সময়ের মধ্যে রফিকুল ইসলামকে গ্রেফতারের দাবি জানান।