সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত তিন

আপডেট: জুলাই ২৩, ২০১৭, ১২:৫৪ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জ প্রতিনিধি


ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম

সিরাজগঞ্জের পৃথক দুই সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো অন্তত সাতজন। গতকাল শনিবার সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের বহুতিচারা বটতলা এলাকায় ও কাজিপুর-সিরাজগঞ্জ সড়কের সোনামুখী এলাকায় এ দুই দুর্ঘটনা ঘটে।
রায়গঞ্জ উপজেলার ঘুড়কা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিল্লার রহমান জানান, ডিসি অফিসে  চেয়ারম্যানদের একটি কর্মশালায় যোগদানের জন্য গতকাল দুপুরে কালুরপাড়া নিজ বাড়ি থেকে মোটরসাইকেলযোগে সিরাজগঞ্জ যাওয়ার জন্য বের হন তাড়াশ উপজেলার নওগাঁ ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি আমিরুল ইসলাম গ্রহ (৫৫)। পথে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের শিয়ালকোলের বহুতীচারা বটতলায় পৌঁছলে পিছন দিক থেকে আসা একটি বাস তার মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম গ্রহ গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। বেলা পৌনে ১২টার সময় শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. আবদুুর রব্বান তালুকদার তাকে মৃত ঘোষণা করেন। তবে তিনি জানান হাসপাতালে আসার পূর্বেই তিনি মারা গেছেন।
অন্যদিকে কাজিপুরের সোনামুখিতে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে দুইজন নিহত হয়েছে। এ ঘটনায় আরো অন্তত সাত জন আহত হয়। নিহতদের মধ্যে একজন বাসের সুপারভাইজার মিনাল চন্দ্র রায়, অন্যজনের পরিচয় পাওয়া যায় নি। আহতদের কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক ও কাজিপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিয়াকত আলী জানান, শনিবার ভোর রাতে কুড়িগ্রাম জেলার ভুড়ুঙ্গামাড়ি থেকে সুমন এন্টারপ্রাইজের যাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো-ব, ১৪-৮৮১১) সিরাজগঞ্জ-কাজিপুর সড়ক হয়ে ঢাকা যাবার সময় বাসটি কাজিপুর-সিরাজগঞ্জ সড়কের সোনামুখী এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে। এ ঘটনায় ঘটনাস্থলেই বাসের সুপারভাইজারসহ দুই জন নিহত ও সাত জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে নিহত ও আহতদের উদ্ধার করে। কাজিপুর উপজেলার নির্বাহী অফিসার শফিকুল ইসলাম দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
কাজিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সমিত কুমার কুন্ডু নিহত ও আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।