সিসিটিভি ক্যামেরার আওতায় চাঁপাইনবাবগঞ্জ শহর

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত

অপরাধ দমন ও শহরবাসীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরকে সিসিটিভির আওতায় আনা হয়েছে। এরইমধ্যে শহরের ১০টি গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছে জেলা পুলিশ। পর্যায়ক্রমে পুরো শহরকেই সিসিটিভির আওতায় আনা হবে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।
পুলিশ কর্মকর্তারা জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় এবং সন্ত্রাসীদের শনাক্ত করতে শহরে চলাচলকারী লোকজনের গতিবিধি পর্যবেক্ষণের জন্য চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যে শহরের শান্তিমোড়, নিউমার্কেট, সরকারি কলেজ মোড়সহ বিভিন্ন স্থানে ১০টি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পুলিশ সুপারের কার্যালয়ে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে ভিডিওচিত্রের মাধ্যমে এসব স্থানে জনসাধারণের গতিবিধি পর্যবেক্ষণ করছে পুলিশ। পুলিশ কর্মকর্তারা আরো জানান, পর্যায়ক্রমে শহরের উপকন্ঠে অবস্থিত শেখ হাসিনা সেতু, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুসহ জেলা শহরের অন্যান্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোয় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। এজন্য ওইসব এলাকায় ক্যাবল স্থাপনের কাজ শেষ করেছে পুলিশ।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের সহযোগিতায় জেলা শহরকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনতে কাজ শুরু হয়েছে। প্রাথমিক পর্যায়ে ১০টি স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করে জনসাধারণের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে। পর্যায়ক্রমে জেলা শহরের আশপাশের এলাকাকেও এই প্রযুক্তির আওতায় আনা হবে বলে জানান তিনি। এর মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রন করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ