সীমানা জটিলতায় স্থগিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন

আপডেট: অক্টোবর ২৭, ২০২১, ৯:০৬ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


উচ্চ আদালতে পৌরসভার সীমানা জটিলতা নিয়ে রিট পিটিশন করায় আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। উচ্চ আদালতের একটি রিট পিটিশন নং ৫৫২৯/২০২১ নিস্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। বুধবার (২৭ অক্টোবর) দুপুর ২টার দিকে নির্বাচন স্থগিতের পত্র নির্বাচন কমিশন থেকে প্রাপ্তি সাপেক্ষে এ তথ্য নিশ্চিত করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান। নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত ওই পত্রে নির্বাচন স্থগিতের কারন উল্লেখ করা হয়েছে, রিট পিটিশনে উল্লেখিত এলাকার ভোটারদের অত্র পৌরসভার মধ্যে অন্তর্ভুক্ত হওয়া না হওয়া বিষয়টি জড়িত, সেহেতু মাননীয় হাইকোর্ট বিভাগের আদেশ মোতাবেক পিটিশনারের দাখিলীয় আবেদনটি নিস্পত্তি না হওয়া পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করছে নির্বাচন কমিশন।

জানা গেছে, চাঁপাইনাবগঞ্জ পৌরসভার পাশর্^বর্তী বেশ কয়েকটি এলাকার বাসিন্দারা পৌরসভার অন্তর্ভুক্তির দাবি জানিয়ে আসছিল, এ নিয়ে উচ্চ আদালতে রিট করা হয় বছর খানেক আগে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, আদালতের বিষয়টি নিস্পত্তি হলে, যেখান থেকে নির্বাচন কার্যক্রম বন্ধ হয়েছে, সেখান থেকেই শুরু হবে এবং পুনরায় তফসিল হওয়ার সম্ভাবনা নেই।

প্রসঙ্গত, গত ২৯ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাধারণ নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন।