সুজন নন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ম্যানেজার আকরাম

আপডেট: মে ২৪, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


এক সাবেক অধিনায়কের বদলে আরেক সাবেক অধিনায়ক ম্যানেজার হচ্ছেন বাংলাদেশ দলে! হ্যাঁ খালেদ মাহমুদ সুজনের পরিবর্তে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ম্যানেজার আকরাম খান। সব কিছু ঠিক থাকলে আগামী ২৭ মে লন্ডন যাবেন আকরাম খান। ক্রিকেট পাড়ায় ভেসে বেড়ানো গুঞ্জন নয়। খোদ আকরাম খান জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।
আকরাম বলেন, ‘ খালেদ মাহমুদ সুজন যেতে পারছেন না। তাই আমাকেই যাবতীয় দায়িত্ব পালন করতে হচ্ছে। যদিও সাব্বির খানকে লজিস্টিক ম্যানেজারের দায়িত্ব পালন করছেন। তারপরও আমাকে পাঠানো হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে।’ আপনার ভূমিকা কি হবে? আকরাম খানের ব্যাখ্যা, ‘আমি ক্রিকেট ম্যানেজার ও শেফ দ্যা মিশনের ভূমিকায় থাকবো।’
আয়ারল্যান্ডের তিন জাতি টুর্নামেন্টে যান নি সুজন। সেখানে ক্রিকেট অপারেশন্স ম্যানেজার ও জাতীয় দলের সাবেক জাতীয় ক্রিকেটার সাব্বির খান লজিস্টিক ম্যানেজার ও বোর্ড পরিচালক জালাল ইউনুস ট্যুর অপারেশেন্স ম্যানেজারের দায়িত্ব পালন করছেন। যা নিয়ে তেমন কথা ওঠেনি। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতো ক্রিকেটের বিশাল মঞ্চ। সেখানে নিয়মিত ক্রিকেট ম্যানেজার খালেদ মাহমুদ সুজন যাবেন না কেন? এ প্রশ্ন অনেকেরই।
জানা গেছে খালেদ মাহমুদ সুজন ব্যক্তিগত কারণ দেখিয়ে অপরাগতা প্রকাশ করেছেন। তিনি যেতে না চাওয়ায় বিসিবি বিকল্প ম্যানেজার হিসেবে আকরাম খানকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।
এদিকে আকরাম খান মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে জাগো নিউজের সঙ্গে মুঠোফোনে কথা বলছিলেন। তিনি ব্যক্তিগত কারণে মালয়েশিয়া যাচ্ছেন। আজ সকালেই তার ফ্লাইট। মালয়েশিয়ায় কদদিন কাটিয়ে দেশে ফিরেই লন্ডন যাবেন ১৯৯৭ সালে আইসিসি ট্রফি বিজয়ী মিশনের সেনাপতি।
উল্লেখ্য, আজ বুধবার ডাবলিনের ক্লনটার্ফে তিন জাতি টুর্নামেন্টে শেষ ম্যাচ বাংলাদেশের। তারপরের গন্তব্য বার্মিহাম। সেখানে আগামী ২৭ মে পাকিস্তানের সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচ। ঐ দিন ঢাকা ছাড়লে আকরাম খান হয়তো ঐ ম্যাচ পাবেন না।
তবে ৩০মে ভারতের সঙ্গে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচের আগে দলের সাথে যোগ দিতে পারবেন। সবার জানা ১ জুন লন্ডনের ওভালে স্বাগতিক ইংল্যান্ডের সাথে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচ মাশরাফি বাহিনীর। ৫ জুন একই মাঠে খেলা অস্ট্রেলিয়ার সঙ্গে। আর ৯ জুন কার্ডিফে গ্রুপের শেষ ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

এ বিভাগের অন্যান্য সংবাদ