সুনির্দিষ্ট নীতিমালায় শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবি পথসভায় বক্তারা

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৬, ১২:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের উদ্যোগে ‘সুস্পষ্ট ও সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে শিক্ষা জাতীয়করণের দাবিতে এবং শিক্ষক নিহতের প্রতিবাদে’ বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় সাহেববাজার জিরোপয়েন্টে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভমিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের যুগ্মআহ্বায়ক আব্দুল বারী (বাশিস)।
সভায় বক্তব্যে ফ্রন্টের আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, বিক্ষিপ্তভাবে শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করলে শিক্ষকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হবে। তাই ‘সুস্পষ্ট ও সুনিদিষ্ট নীতিমালার ভিত্তিতে জাতীয়করণের জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়। এছাড়া কেন্দ্রের পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত সকল শিক্ষকে ‘কালো ব্যাচ’ ধারণ করার কর্মসূচি ঘোষণা করা হয়।
কেশরহাট মহিলা ডিগ্রি কলেজ মোহনপুরের শিক্ষক নেতা অধ্যাপক আশরাফুল ইসলাম সুলতানের পরিচালনায় সভায় বক্তব্য দেন, বাকশিস নেতা অধ্যক্ষ আব্দুল কুদ্দুস, বাশিস সাধারণ সম্পাদক (চারঘাট) আব্দুল মনিম, কারিগরি শিক্ষক সমিতি রাজশাহী জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল হক, ফ্রন্টের যুগ্মআহ্বায়ক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, ফ্রন্টের যুগ্মআহ্বায়ক অধ্যক্ষ বাবু রাজকুমার সরকার প্রমুখ।