সুপার এইটে যুক্তরাষ্ট্র, পাকিস্তানের বিদায়

আপডেট: জুন ১৫, ২০২৪, ১২:৩৯ অপরাহ্ণ

সুপার এইটে যুক্তরাষ্ট্র, পাকিস্তানের বিদায়

সোনার দেশ ডেস্ক:


প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া যুক্তরাষ্ট্র খেলবে সুপার এইটে। ছবি: ইউএসএ ক্রিকেট এক্স পাতা
কয়েক দফায় মাঠ পর্যবেক্ষণ করলেন আম্পায়াররা। সবশেষ পর্যবেক্ষণের পরপরই ফের শুরু হলো বৃষ্টি। তাতে পরিত্যক্ত হয়ে গেল আয়ারল্যান্ডের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ম্যাচ। যুক্তরাষ্ট্রের জন্য বিষয়টি অবশ্য আনন্দের উপলক্ষ হয়েই এলো। এক পয়েন্ট পেয়ে তারা উঠল টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে। গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল পাকিস্তানের।

ফ্লোরিডার লডারহিলে বাংলাদেশ সময় শুক্রবার রাত সাড়ে আটটায় শুরু হওয়ার কথা ছিল যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচটি। কিন্তু টসই সম্ভব হয়নি। রাত সাড়ে ১১টায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।
দক্ষিণ ফ্লোরিডায় গত কয়েক দিন ধরেই বৃষ্টি। বৃহস্পতিবার ঘোষণা করা হয় বন্যা সতর্কতা। শুক্রবার স্থানীয় সময় সকাল ৯টার পর থেকে যদিও লডারহিলে বৃষ্টি ছিল না। তবে মাঠের আউটফিল্ড ছিল ভেজা, তা শুকিয়ে তোলার চেষ্টা করেন মাঠকর্মীরা।

স্থানীয় সময় দুপুর সোয়া একটার দিকে আম্পায়াররা সবশেষ মাঠ পর্যবেক্ষণের পরই শুরু হয় বৃষ্টি। একটু পর পরিত্যক্ত করা হয় ম্যাচ।
‘এ’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে আগেই সুপার এইটে জায়গা নিশ্চিত করে ভারত। ৩ ম্যাচের সবগুলো জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ৪ ম্যাচে দুই জয়ে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে যুক্তরাষ্ট্র। প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া দলটি পৌঁছে গেল পরের ধাপে।
৩ ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে তিনে আছে পাকিস্তান। সমান পয়েন্ট নিয়ে চারে কানাডা। তলানিতে আয়ারল্যান্ডের ১ পয়েন্ট। এই তিন দলেরই বিদায় নিশ্চিত হয়ে গেছে।

ফ্লোরিডায় বাংলাদেশ সময় গত বুধবার ভোরে নেপাল-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এই মাঠে শনিবার ভারত-কানাডা ও রোববার পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচ হওয়া নিয়েও রয়েছে শঙ্কা।
তথ্যসূত্র: বিডিনিউজ