‘সুযোগ নষ্টের মূল্য দিয়েছে বার্সা

আপডেট: ডিসেম্বর ৫, ২০১৬, ১২:০৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



রিয়াল মাদ্রিদের বিপক্ষে পুরো ৩ পয়েন্ট পাওয়ার সম্ভাবনা জাগিয়েও শেষ মুহূর্তে জয় হাতছাড়া হওয়ায় হতাশ লুইস এনরিকে। এ অবস্থা থেকে লা লিগা শিরোপা ধরে রাখতে হলে মৌসুমের বাকি সময়ে আর কোনো ভুল করা চলবে না বলে শিষ্যদের সতর্ক করে দিলেন বার্সেলোনা কোচ।
শনিবার ঘরের মাঠ কাম্প নউয়ে দ্বিতীয়ার্ধের শুরুতে লুইস সুয়ারেসের হেডে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ নষ্ট করেন লিওনেল মেসি ও নেইমার। শেষে তারই খেসারত দিতে হয়। ৯০তম মিনিটে সের্হিও রামোস হেডে বল জালে পাঠালে জয়বঞ্চিত হয় স্বাগতিকরা।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এনরিকের কণ্ঠেও ফুটে উঠল সুযোগ নষ্টের আপশোস। নাটকীয় ড্রয়ে মেসি-নেইমারদের সুযোগ হারানোর কারণেই দলকে মূল্য দিতে হয়েছে বলে মনে করেন স্প্যানিশ এই কোচ।
“বেশি পয়েন্ট পেতে হলে আমাদের পারফরম্যান্সের উন্নতি করতে হবে, বিশেষ করে ঘরের মাঠে। কারণ আমরা যেখানে থাকতে চাই তার চেয়ে অনেক দূরে আছি।”
“দ্বিতীয়ার্ধে আমরা ভালো দল ছিলাম। কিন্তু আমরা দ্বিতীয় গোল পাইনি এবং শেষে তারা সমতায় ফিরিয়েছে। জয় আমাদের প্রাপ্য ছিল। আমাদের জন্য এটা সেরা ফল নয়।”
১৪ রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে অপরাজিত থাকা রিয়ালের। ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। এ নিয়ে লিগে টানা তিন ও সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচের চারটিতে ড্র করল বার্সেলোনা। তবে মৌসুমের প্রথম ক্লাসিকোয় দলের পারফরম্যান্সে সন্তুষ্ট এনরিকে। “প্রথমার্ধে সমানে সমান ছিল আর দ্বিতীয়ার্ধে আমরা ভালো ছিলাম, আমরা কয়েকটি সুযোগ তৈরি করেছিলাম। স্কোরলাইনের সমতা এড়াতে আমরা দ্বিতীয় গোলের প্রচেষ্টায় লক্ষ্যে ছিলাম, কিন্তু আমরা সেটা পারিনি।” “আমার মতে, প্রতিপক্ষের চেয়ে (আমাদের) দলের পারফরম্যান্স উঁচুতে ছিল। তবে এটা পরিষ্কার যে, আমাদের উন্নতি করতে হবে।”-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ