সুষ্ঠুভাবে রাবির ভর্তি পরীক্ষা শেষ

আপডেট: অক্টোবর ২৭, ২০১৬, ১১:২৪ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের চার দিনব্যাপী ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে শেষে হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকলে সাড়ে ৩টায় এফ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষে হয়েছে ভর্তি পরীক্ষা। এবার ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর পদক্ষেপ নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিল অতিরিক্ত পুলিশ, বিএনসিসি, রোভার স্কাউট সদস্যরা।
গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করায় সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, ভর্তিচ্ছু শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, গণমাধ্যম ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছেন। ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের কর্মকা-ে অনুরূপ সহযোগিতা পাওয়া যাবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেছেন।
জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান বলেন, ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সম্ভব সর্বোচ্চ ব্যবহার করা হয়েছে। এতে করে ভুয়া পরীক্ষার্থী ও জালিয়াতি রোধ সম্ভব হয়েছে। এছাড়া প্রবেশপত্রে পরীক্ষার ভবন, কক্ষ ও আসন নম্বর দেয়ার ফলে আসন খুঁজে পাওয়া ও হল ব্যবস্থাপনা সহজ হয়েছে। আগামীতে এই পদ্ধতি আরো উন্নত করা হবে।
তিনি জানান, ভর্তি পরীক্ষার ফল, সাক্ষাতকার ও আনুষঙ্গিক প্রক্রিয়ার বিষয়ে যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে িি.িৎঁ.ধপ.নফ প্রকাশ করা হবে। ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে তথ্য জেনে নিতে হবে।