সূর্যের দেখা মিলছে দুপুরে, বাড়ছে শীতের তীব্রতা

আপডেট: জানুয়ারি ১৪, ২০২৪, ১০:৫৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে শীতের তীব্রতা বেড়েছে। গত কয়েকদিন ধরে প্রচণ্ড শীত পড়ছে। শীতে অসহনীয় হয়ে উঠেছে জীবনযাত্রা। তবে সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হচ্ছেন নিম্নআয়ের মানুষ।
এরই মধ্যে রাজশাহীজুড়ে শীতার্ত মানুষের জন্য শীতবস্ত্র নিয়ে এগিয়ে আসছেন অনেকেই। তবে চাহিদার তুলনায় তা অপ্রতুল। শীত থেকে বাঁচতে খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন নিম্নআয়ের মানুষ।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্যমতে, রোববার (১৪ জানুয়ারি) ভোর ৬টা ৪৯ মিনিটে রাজশাহীতে সূর্যোদয় হয়েছে। তবে দুপুর দেড়টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ। অন্যদিনের মতো ঘন কুয়াশায় মোড়া ছিল রাজশাহী।

রাজশাহী পবা উপজেলার হরিয়ান ইউনিয়নের বাসিন্দা হোসরাব হোসেন। শীতের কারণে কাজে যেতে রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, মূলত ঘন কুয়াশা এবং ঠাণ্ডা বাতাসের কারণেই রাজশাহীতে তীব্র শীত অনুভূত হচ্ছে। রাজশাহীর ওপর দিয়ে মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কয়েকদিনের মধ্যে শীত কমতে শুরু করবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ