বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

সৃজিত নাকি মিথিলা কে সত্য বললেন?

আপডেট: December 8, 2019, 1:03 am

সোনার দেশ ডেস্ক


বিয়ের পর সৃজিত-মিথিলা দম্পতি কোথায়, কবে হানিমুন করবেন এ নিয়ে ধোয়াশার সৃষ্টি হয়েছে। কয়েকটি সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছিল- এই দম্পতি গতকাল জেনেভার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা। সেখানেই হানিমুন করবেন। কিন্তু সৃজিত এক সাক্ষাৎকারে দুজনেরই ‘কাজকম্ম’ আছে জানিয়ে বিষয়টি এড়িয়ে গেছেন।
গত কয়েক মাস সৃজিত-মিথিলা দুজনের কেউ তাদের সম্পর্ক নিয়ে মুখ খোলেননি। গত মাসে ভারতীয় একটি গণমাধ্যম জানায়, আসছে বছরের ফেব্রুয়ারিতে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন সৃজিত-মিথিলা। বিয়ের সম্ভাব্য তারিখ ২২ ফেব্রুয়ারি। তারা আরো জানায়, মিথিলার পরিবারের কাছে বিয়ের প্রস্তাব নিয়ে বাংলাদেশে এসেছেন সৃজিত। সেসময় সৃজিত বলেন, ‘এই খবর সত্য নয়। আমি মিথিলার পরিবারকে দীর্ঘদিন ধরে চিনি। তার পরিবারের সঙ্গে দেখা করার জন্য এই ভ্রমণের দরকার নেই।’ যদিও এই ঘটনা সত্য ছিল।
চলতি বছরের মার্চে কলকাতার একাধিক প্রভাবশালী গণমাধ্যম খবর প্রকাশ করে, সৃজিত মুখার্জির জীবনে এসেছে নতুন এক রহস্যময়ী নারী। তিনি হলেন বাংলাদেশের মিথিলা। তখনও সৃজিত বিষয়টি অস্বীকার করে বলেছেন, ‘আমি আজ পর্যন্ত মানে সেই ২০১০ থেকে যে নায়িকাদের সঙ্গে কাজ করেছি, তাদের মধ্যে ৯০ শতাংশ নায়িকাদের নিয়ে এমন জল্পনা হয়েছে। একে আমি প্রফেশনাল হ্যাজার্ড হিসেবে মেনে নিয়েছি।’
এদিকে মিথিলাও বিভিন্ন সময় ‘একান্ত ব্যক্তিগত’ বলে বিষয়টি এড়িয়ে গেছেন। সব জল্পনার ইতি টেনে গতকাল শুক্রবার দুজনের বিয়ের রেজিস্ট্রি সম্পন্ন হয়েছে। এ সময় খুব ঘনিষ্ঠ স্বজন ছাড়া অন্য কেউ ছিলেন না। এরপরই মিথিলা গণমাধ্যমে এ প্রসঙ্গে প্রথমবারের মতো মুখ খোলেন। মিথিলা বিয়ের কথা স্বীকার করে জানান, ‘আগামীকাল শনিবার (আজ) মধুচন্দ্রিমায় তারা সুইজারল্যান্ড যাচ্ছেন।’ আরো জানা যায় সেখানে একইসঙ্গে দুই কাজ সম্পন্ন করবেন তিনি। মধুচন্দ্রিমার পাশাপাশি জেনেভায় একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডির রেজিস্ট্রেশন করবেন।
এদিকে বিয়ের পর দক্ষিণ কলকাতায় নিজ বাড়ির সামনে সাংবাদিকদের মুখোমুখি হন সৃজিত মুখার্জি। এ সময় তাকে যখন হানিমুনের প্রসঙ্গে প্রশ্ন করা হয় তখন মুচকি হেসে বলেন, ‘হানিমুনের আপাতত কোনো প্ল্যান নেই। কাজকম্ম আছে অনেকগুলো। সামনে ফেলুদার শুটিং আছে। ওর (মিথিলা) পিএইচডি’র রেজিস্ট্রেশন আছে জেনেভায়। সো দুজনেরই এখন সামনে কাজ আছে। এগুলো হয়ে গেলে তখন নিশ্চয়ই একটা কিছু ভাবা যাবে।’ এবার দেখার পালা- সৃজিত নাকি মিথিলা- কার কথা সত্য হয়?