সৃজিত মুখার্জির ফেলুদা টোটা রায়চৌধুরী

আপডেট: নভেম্বর ১৩, ২০১৯, ১২:৩০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সৃজিত ও টোটা। মাছে সিরিজের পোস্টার-সংগৃহীত

অনেকটাই চূড়ান্ত ছিল, ফেলুদাকে নতুনভাবে পর্দায় আনছেন খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জি। বিষয়টি নিয়ে বেশ নড়েচড়ে বসেছেন ফেলুদা ভক্তরা। আর সত্যজিৎ রায়ের অনবদ্য এ গোয়েন্দা চরিত্র কে হতে যাচ্ছেন তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে চলেছে জরিপ।
তবে ভোট নয়, পরিচালকের পছন্দই প্রাধান্য পেল শেষমেশ। সৃজিত মুখার্জির ফেলুদা হতে যাচ্ছেন কলকাতার মেধাবী অভিনেতা টোটা রায়চৌধুরী!
ইন্ডিয়ান এক্সপ্রেসকে পরিচালক সৃজিত বললেন, ‘‘কেবলমাত্র অডিয়েন্স পোল নয়, অনেক বিষয় একসঙ্গে কাজ করছে। আমি পাবলিক ভোট নিয়েছিলাম ঠিকই, কিন্তু সেখানে উল্লেখ করেছিলাম আরও অনেক ফ্যাক্টর রয়েছে। অনির্বাণের (ভট্টাচার্য) হইচইয়ের সঙ্গে চুক্তি রয়েছে। আবির ওয়েব সিরিজ করবে কি করবে না, তা নিয়ে ওর দ্বন্দ্ব রয়েছে। সবচেয়ে বড় কথা টোটাকে ‘টিনটোরেটর যিশু’ দেখেই বলেছিলাম কোনোদিন যদি আমি ওয়েব সিরিজ করি সেখানে তোকে মুখ্য চরিত্রে নেবো। তাছাড়া টোটার চেহারার সঙ্গে ফেলুদার স্কেচের অদ্ভুত মিল। সব মিলিয়ে, হ্যাঁ টোটাই সিরিজের ফেলুদা।”
যোগ ব্যায়াম আর মার্শাল আর্টে পোক্ত ধুরন্ধর গোয়েন্দা প্রদোষ মিত্র বা ফেলুদা। ঠিক একই রকমভাবে পারদর্শী টোটা রায়চৌধুরী। আর এ কারণেই অনির্বাণ ভট্টাচার্য, আবির চ্যাটার্জি বা ইন্দ্রনীল সেনগুপ্তের মতো বড় নামগুলোকে পাশ কাটিয়ে সৃজিত বেছে নিয়েছেন টোটাকে।
এছাড়া আর্মিতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে অভিনেতার। পাশাপাশি টলিউডের অন্যতম ফিটেস্ট তারকা বলা হয় তাকে। ‘ফেলুদা ফেরত’ নামের এ সিরিজে আগামী বছর ফেলুদারূপে আসছেন টোটা। আর জটায়ু থাকছেন একেনবাবু’-খ্যাত অনির্বাণ চক্রবর্তী। তোপসে ও মগনলাল মেঘরাজের খোঁজ এখনও পাওয়া যায়নি।