সেঞ্চুরিতে তুষারের সাথে ব্যবধান কমালেন নাঈম

আপডেট: অক্টোবর ২০, ২০১৯, ১২:৫৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ঘরোয়া ক্রিকেটের আরও একটি মৌসুম, আবারও হাসি নাঈম ইসলামের ব্যাটে। জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সেঞ্চুরি করেছেন রংপুরের এই ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরির তালিকার শীর্ষে থাকা তুষার ইমরানের সাথে কমিয়েছেন ব্যবধান।
ঢাকা বিভাগের বিপক্ষে প্রথম স্তরের ম্যাচের তৃতীয় দিনে লিটন দাসের পাশাপাশি রংপুরের হয়ে সেঞ্চুরি করেছেন নাঈম। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২৭তম সেঞ্চুরি। ৩১ সেঞ্চুরি নিয়ে তার সামনে আছেন কেবল তুষার।
ঢাকার করা ৫৫৬ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসের শুরুতেই বিপর্যয়ে পড়েছিল রংপুর। ৪৪ রানে হারিয়েছিল দুই উইকেট। দলকে সেই বিপর্যয় থেকে টেনে তোলার পথে তৃতীয় উইকেটে লিটনের সাথে ১৫৪ রানের জুটি গড়েন নাইম।
লাঞ্চের আগেই নাঈম পৌঁছে যান ফিফটিতে। আর চা বিরতির পর নাজমুল ইসলাম অপুর বলে দুই রান নিয়ে সেঞ্চুরি স্পর্শ করেন ২২৯ বলে। তার নামের পাশে তখন ১০টি চার।
প্রথম শ্রেণির ক্রিকেটে গত তিন মৌসুমের প্রতিটিতেই রান এসেছে নাঈমের ব্যাটে। ২০১৮-১৯ মৌসুমে ১২ ম্যাচে তিন সেঞ্চুরি ও ছয় ফিফটিতে ৫০.৮৪ গড়ে করেছিলেন ৯৬৬ রান। ২০১৭-১৮ মৌসুমে খেলা ১০ ম্যাচে দুটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৫৩.২০ গড়ে করেছিলেন ৫৩২ রান। তার আগের মৌসুমে ৪৮.০০ গড়ে ৬৭২ রান করার পথে সেঞ্চুরি করেছিলেন চারটি।
ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে প্রায় প্রতি মৌসুমেই রান বন্যা বইয়ে দিলেও জাতীয় দলে ফিরতে পারেননি। সবশেষ টেস্ট খেলেছেন সাত বছর আগে- ২০১২ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।